বিদেশী গণমাধ্যমে ‘পেন্সিলে আঁকা’খালেদা জিয়ার জেল জীবন

ক্রাইমবার্তা রিপোটঃ  সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জেল জীবন নিয়ে পেন্সিলে আঁকা বেশ কিছু ছবি (স্কেচ) প্রকাশ করেছে ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যম বেনার নিউজ। রিবেল পিপার নামের ছদ্মনামী কার্টুনিস্টের আঁকা ছবিগুলি  বুধবার প্রকাশ করা হয়।

রেডিও ফ্রি এশিয়ার রাজনৈতিক কার্টুনিস্ট ওয়াং লিমিং ‘রিবেল পিপার’ ছদ্মনামে কার্টুন আঁকেন। তিনি এশিয়ার রাজনীতি, সংস্কৃতি ও সামাজিক উন্নয়ন বিষয়ে কার্টুন এঁকে থাকেন। ওয়াং লিমিংকে ঢাকা থেকে তথ্য দিয়ে সহায়তা করেছেন কামরান রেজা চৌধুরী।

বেনার নিউজের ওই প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের বিরোধী দলের নেতা খালেদা জিয়া এক বছরের বেশি সময় ধরে দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। খালেদা জিয়ার দাবি, তার বিরুদ্ধে আনা দুর্নীতির এসব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

খারাপ স্বাস্থ্যের কারণে তাকে প্রায় হাসপাতালে আনা হয়।

বিশেষজ্ঞ, খালেদা জিয়ার দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সাক্ষাৎকারের ওপর ভিত্তি করে এ স্কেচগুলো করা হয়েছে।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াই একমাত্র বন্দী যেখানে আগে হাজার হাজার লোক বন্দী ছিল। তার কক্ষের সাথে যুক্ত অপর একটি কক্ষে থাকেন তার সহকারী ফাতিমা। তাদের দু’জনকে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে এ কারাগারে আনা হয়।

২০১৮ সালের জুনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক সংবাদ সম্মেলনের উদ্ধৃতি দিয়ে বেনার নিউজের ওই প্রতিবেদনে বলা হয়, ঢাকা কেন্দ্রীয় কারাগারের অবস্থা খুবই জঘন্য। এখানে বড় বড় আকারের ইঁদুর থাকে।

আপনারা জেনে অবাক হবেন যে কক্ষে ম্যাডাম (খালেদা জিয়া) থাকেন সেখান থেকে একটি বিড়াল ইঁদুর ধরেছে।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।