ভূমধ্যসাগরে ৩৭ বাংলাদেশি নিহতের খবর সঠিক: পররাষ্ট্রমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোটঃ   ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে ৩৭ বাংলাদেশি নিহতের যে খবর বেরিয়ে তা সঠিক বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এছাড়া আরও ১৪ বাংলাদেশি জীবিত উদ্ধার হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি। আজ দুপুরে মন্ত্রী তার নিজ দপ্তরে সাংবাদিকদের এসব কথা জানান।

মন্ত্রী জানান, দূতাবাসের একটি টিম ঘটনাস্থলে যাচ্ছে। যারা বাংলাদেশি হিসেবে চিহ্নিত হবেন, তাদের দেশে ফিরিয়ে আনা হবে। যাদের সলিল সমাধি হয়েছে তাদের ব্যাপারে কিছু করার নেই। তবে বাংলাদেশি কারো মৃতদেহ পাওয়া গেলে তাও দেশে ফেরত আনার ব্যবস্থা করা হবে।

আবদুল মোমেন বলেন, অনেকদিন ধরেই দালালরা সাগরপথে লোকজনকে ইউরোপে পাচার করতে সক্রিয় রয়েছে। ত্রিপোলির অস্থিরতার কারণে দালালরা এই সুযোগ নিচ্ছে।

তবে বাংলাদেশ  এক্ষেত্রে কঠোর রয়েছে। কোনভাবেই যেনো বাংলাদেশিরা  লিবিয়াতে যেতে না পারে সে ব্যাপারে সরকার সচেষ্ট রয়েছে। তবে দালালরা নানা কৌশলে ও প্রলোভনে অনেকের ফাঁদে ফেলছে।

উল্লেখ্য, শুক্রবার সকালে তিউনিসিয়া সমুদ্র উপকূল থেকে প্রায় ৪৫ নটিক্যাল মাইল দূরে ৬৫ জন শরণার্থীসহ নৌকাডুবির এ ঘটনা ঘটে। ধারণক্ষমতার চেয়ে কয়েকগুণ বেশি যাত্রী নেয়ায় নৌকাটি ডুবে যায়।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।