৩ মাসের জন্য মান্নার পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ

ক্রাইমবার্তা রিপোটঃ    জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে বিদেশ যেতে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন আদালত। ফলে মান্নার বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা কাটল।

পাসপোর্ট ফেরত চেয়ে মান্নার করা এক আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

আদেশে মান্নাকে দেশে ফেরার তিন সপ্তাহের মধ্যে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পাসপোর্ট জমা দিতে বলা হয়েছে।

আদালতে মান্নার পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান ও আইনজীবী এম মনজুর আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

ছেলেমেয়েকে দেখতে কানাডা যেতে চান মান্না। পাশাপাশি নিজের চিকিৎসার জন্য যুক্তরাজ্যসহ অন্য দেশে যাওয়ার কথা রয়েছে তার। কিন্তু মান্নার বিরুদ্ধে দায়ের হওয়া দুটি মামলার জামিনের শর্তে আছে, তার পাসপোর্ট জমা রাখতে হবে।

এমতাবস্থায় পাসপোর্ট ফেরত চেয়ে ৫ মে আবেদন করেন মান্না। আবেদনের শুনানি নিয়ে আজ আদালত এ আদেশ দেন।

রাষ্ট্রদ্রোহ ও সেনাবিদ্রোহে উসকানির অভিযোগে ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ গুলশান থানায় মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে পৃথক মামলা হয়। নিউইয়র্কে অবস্থানরত বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার টেলিফোনে কথোপকথনের একটি ভিডিও প্রকাশের পর ওই বছরের ২৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেফতার করা হয়। দীর্ঘদিন কারাভোগের পর তিনি জামিনে মুক্তি পান।

Please follow and like us:

Check Also

তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার

পাটকেলঘাটা প্রতিনিধি: খুলনা-সাতক্ষীরা মহাসড়ক সংলগ্ন তালা উপজেলার মির্জাপুর নামক স্থানে ১১.২৬ একর (প্রায় ৩৪ বিঘা) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।