জুন ১৩, ২০১৯
যশোর সরকারি এম এম কলেজে স্নাতক ভর্তি শুরু: ছাদ থেকে পড়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু।

যশোরে ছাদ থেকে পড়ে মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু।

তরিকুল ইসলাম: মণিরামপুরে তিনতলা ছাদ থেকে পড়ে মোশাররফ হোসেন খান (৭৪) নামে এক মুক্তিযোদ্ধা কমান্ডারের মৃত্যু হয়েছে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
মোশাররফ হোসেন উপজেলার গৌরিপুর গ্রামের হাজী এরফান আলী খানের ছেলে। তিনি ১৯৯৯-২০০০ সালে মণিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডারের দায়িত্ব পালন করেন।
সাবেক কমান্ডার আলাউদ্দিনসহ স্বজনরা জানান, রোববার সন্ধ্যার দিকে রাজগঞ্জ বাজারের তিনতলা বাড়ির ছাদে পানির ট্যাঙ্কের লাইন ঠিক করতে ছাদে ওঠেন মোশাররফ হোসেন। এসময় অসাবধানতাবশত নিচে পড়ে যান তিনি। স্বজনরা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নেন। সেখান থেকে চিকিৎসকরা তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। খুলনায় নেওয়ার পথে রাত তিনটার দিকে মারা যান মোশাররফ হোসেন।
সোমবার বিকেল তিনটায় গৌরিপুর গ্রামের বাড়িতে গার্ড অব অনার ও দুই দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় মোশাররফ হোসেনকে। এসময় উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী, সাবেক কমান্ডার আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
—–০———–

সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় বাংলাদেশের দক্ষিণাঞ্চলের খুলনা বিভাগের যশোর জেলা শহরের খড়কিতে ২২.৬৩ একর জমির উপর বিস্তৃত শ্রেষ্ঠ বিদ্যাপীঠ।প্রতিষ্ঠাকালীন সময় এটি যশোর কলেজ নামে পরিচিত ছিলো,যা ১৯৪১ সাল থেকে বর্তমান  এম এম কলেজ নামে পরিচিত হয়।

বর্তমানে কলেজটিতে উচ্চ মাধ্যমিক, স্নাতক ( সম্মান), স্নাতকোত্তর শ্রেণীতে বিভিন্ন বিষয়ে পাঠদান করা হয়।বর্তমানে কলেজটিতে ১৯টি বিষয়ে অনার্স, এবং ১৭টি বিষয়ে মাস্টার্স চালু আছে।এবং বর্তমান শিক্ষার্থী সংখ্যা প্রায় ২৭ হাজার।
প্রধান অফিস সহকারি মোঃআঃ কুদ্দুস জানান যে,আজ ৩০ শে সেপ্টেম্বর  হতে আগামী ০৭ ই অক্টোবর পর্যন্ত স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম চলবে। তবে যারা কোনো কারণবশত ভর্তি হতে পারবে না তাদের জন্য একদিন বাড়িয়ে ০৮ই অক্টোবর তারিখ পর্যন্ত করা হয়েছে।
তিনি আরও জানান, এই কলেজে মানবিকে ১৮২৫টি,ব্যবসায় শিক্ষায় ৮৩০টি,বিজ্ঞান ৮৫০টি মোট ৩৫০৫টি আসন আছে।কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয় বোর্ড ৩৪৮২টি আসন মনোনয়ন দিয়েছে।তবে আসন সংখ্যা বাড়ানোর জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বোর্ডে আবেদন করা হয়েছে।
Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com