জুন ১৮, ২০১৯
মারা গেলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোরসি: এরদোগানের শোক
ক্রাইমর্বাতা রিপোট:   মারা গেছেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসি। আদালতে এক শুনানীকালীন সময়ে ‘হার্ট অ্যাটাকে’ আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। সোমবার এ ঘটনা ঘটে। তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ ছিল। এ খবর দিয়েছে আল জাজিরা ও দ্য জেরুজালেম পোস্ট।

খবরে বলা হয়, মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৭ বছর। জেরুজালেম পোস্ট জানিয়েছে, আদালতে বিচারকের কাছে কথা বলার অনুমতি চেয়েছিলেন মোরসি। তাকে অনুমতি দেয়া হয়েছিল।

২০১২ সালে গণতান্ত্রিকভাবে মিসরের প্রেসিডেন্ট নির্বাচিত হন মোরসি। তবে ২০১৩ সালে তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী ও সেনাপ্রধান আব্দেল ফাত্তাহ আল সিসির নেতৃত্বাধীন এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে তাকে ক্ষমতাচ্যুত করা হয়।তার বিরুদ্ধে আনা হয় গুপ্তচরবৃত্তির অভিযোগ। তিনি মিসরে নিষিদ্ধ সংগঠন মুসলিম ব্রাদারহুডের সদস্য ছিলেন।

মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। খবর আনাদলু ও ডেইলি সাবাহ আরবি।

সোমবার মুরসির মৃত্যুর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরদোগান বলেন, গাড়ী থেকে নামার সময় আমার কাছে মুরসির মৃত্যুর খবর আসে। আমরা আল্লাহর কাছে আমাদের শহীদ ভাইদের জন্য দোয়া করছি, আল্লাহ যেন শহীদদের ওপর রহম করেন।

এরদোগান বলেন, আদালতের এজলাসেই তার মৃত্যু হয়েছে। এটি অত্যন্ত দুঃখজনক। আমি আল্লাহর কাছেই রহমত কামনা করি।

প্রসঙ্গত, সোমবার মিসরের একটি আদালতের এজলাসেই মৃত্যুর কোলে ঢলে পড়েন দেশটিতে প্রথমবারের গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মুরসি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

মিসরের রাষ্ট্রীয় টেলিভিশন মুরসির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

মিসরের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, সাবেক প্রেসিডেন্ট বিচারকের কাছে কথা বলার অনুমতি চাইলে তাকে কথা বলতে অনুমতি দেওয়া হয়েছিল। এ সময় তিনি বুকে ব্যাথা অনুভব করেন। এক পর্যায়ে তিনি হার্টঅ্যাটাকে আক্রান্ত হয়ে মারা যান।

খবরে বলা হয়, মুরসির লাশ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে সেখানে পরবর্তী ব্যবস্থা নেয়া হচ্ছে

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com