সাতক্ষীরায় ৪৪কেজি ওজনের কষ্টি পাথর উদ্ধার

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরা শহরের কাটিয়া এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে ৪৪ কেজি ৫০০ গ্রাম ওজনের একটি কষ্টি পাথরের মূর্তিসহ এক চোরাকারবারিকে আটক করেছে।

বুধবার দুপুরে শহরের কাটিয়া সরকারপাড়া এলাকা থেকে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল তাকে আটক করে।

আটক চোরকারবারির নাম পিযুষ মিত্র (৫০)। তিনি কাটিয়া সরকারপাড়া এলাকার দেব প্রসাদ মিত্রের ছেলে।

র‌্যাব জানায়, সাতক্ষীরা শহরের কাটিয়া সরকারপাড়া এলাকায় কতিপয় ব্যক্তি কষ্টি পাথর ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক ও ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক লেঃ এম. মাহমুদুর রহমান মোল্যার নেতৃত্বে একটি আভিযানিক দল সেখানে অভিযান চালায়। এ সময় পিযুষ মিত্রের বাড়ির দ্বিতীয় তলার দক্ষিণ পাশের একটি রুমের ভিতর থেকে উক্ত কষ্টি পাথরসহ তাকে আটক করা হয়। যার ওজন ৪৪ কেজি ৫০০ গ্রাম।

সাতক্ষীরা ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক ও ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক লেঃ এম. মাহমুদুর রহমান মোল্যা জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এটি একটি কষ্টি পাথরের তৈরি শিব লিঙ্গ। তবে, প্রত্নতত্ত্ব অধিদপ্তর কর্তৃক অধিকতর পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে উক্ত বস্তুটি কষ্টি পাথরের তৈরি কিনা তার সঠিকতা যাচাই করা সম্ভব হবে বলে তিনি আরো জানান।

Check Also

গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাস, ভোট দেয়নি যুক্তরাষ্ট্র

দীর্ঘদিনের দরকষাকষির পর অবশেষে গাজা উপত্যকায় জরুরিভিত্তিতে যুদ্ধবিরতির প্রস্তাব পাস হলো জাতিসংঘ নিরাপত্তা পরিষদে। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।