ঢাকা আহ্ছানয়িামশিন, স্বাস্থ্য বভিাগএরসহযোগীতায়সাতক্ষীরা ৩১ আনসারব্যাটালয়িনক্যাম্পাস ধূমপানমুক্ত ঘোষণা

গত ০১/১০/২০১৮ খ্রঃিতারখিসোতক্ষীরা পৌরসভাএবংঢাকাআহ্ছানয়িামশিনএরমধ্যে তামাকনয়িন্ত্রনর্কাযক্রম বাস্তবায়নরেজন্য সাতক্ষীরায়একটসিমঝোতা চুক্তি স্বাক্ষরতিহয়ছে।ে সমঝোতা স্মারক মোতাবকেসাতক্ষীরা পৌরসভাকমেডলেসাতক্ষীরা পৌরসভাগঠনরেলক্ষ্যে স্বাস্থ্য ও পুষ্ঠি সবোপ্রদানরেপাশাপাশধিুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নয়িন্ত্রন) আইন ২০০৫ এরধারা ৪ মোতাবকেবভিন্নির্কাযক্রম বাস্তবায়নকরচেলছে।ে তামাকএকটমিারাত্বকক্ষতকির দ্রব্য। তামাকপ্রোয় ৭ হাজাররাসায়নকি দ্রব্য রয়ছে।ে যার ৬৯টি সরাসরক্যিান্সারসৃষ্টরিজন্য দায়ী। ধূমপানরে ধােঁয়ায়শুধুধূমপায়ীনয়অধূমপায়ীওমারাত্বক স্বাস্থ্য ক্ষতরিশকিারহচ্ছ।েতারইধারাবাহকিতায় অদ্য ১৪/০৭/২০১৯ইং তারখিহতসোতক্ষীরাআনসারব্যাটালয়িনক্যাম্পাস কে ধূমপানমুক্ত ক্যাম্পাসঘোষণাকর“েদপ্তর আদশে”জারীকরনে মোরশদোখানম, অধনিায়ক, ৩১আনসারব্যাটালয়িন, পুরাতনজমদিারবাড়ী,সাতক্ষীরা।তনিি দপ্তর আদশেে সাতক্ষীরাআনসারব্যাটালয়িনরেসকলবভিাগ ও শাখাপ্রধানকতোরকক্ষ ধূমপানমুক্ত রাখতনের্দিশেনাপ্রদানকরনেএবংপ্রতটিি দপ্তর“েধুমপানহইতবেরিত থাকুন , ইহাশাস্তযিোগ্য অপরাধ” এই সাইনজে দওেয়াললোগয়িরোখারনর্দিশে দনে।

উক্ত ঘোষনাপত্রঅনুষ্ঠানউেপস্থতি ছলিনে৩১ আনসারব্যাটালয়িনএরর্কমর্কতা ও র্কমচারীবৃন্দ এবংঢাকাআহছানয়িামশিন, স্বাস্থ্য বভিাগ, পপেসপেপ্রজক্টেরে এরয়িাম্যানজোর সয়ৈদ মজিানুরইসলাম,টকেনক্যিালঅফসিার মোঃ সোহলেরানা,র্সাভসিপ্রমোটর মোঃআনোয়ারুলইসলামএবং ৩ নংওর্য়াডরেকমউিনটিভিলন্টেয়িারদ্বয় মোছাঃ জনেহোখাতুন ও শাহনিুর ।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।