সাতক্ষীরায় ৭টি ইউনিয়নের ৩৭টি কেন্দ্রে উপনির্বাচন শেষ

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরার ৩টি উপজেলার ৭টি ইউনিয়নের ৩৭টি কেন্দ্রে আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) অনুষ্ঠিত হয়েছে উপ-নির্বাচন। এখন চলছে ভোট গণণার কিজ। এর অাগে কালিগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ২৫টি, আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ৯টি এবং শ্যামনগর উপজেলা কাশিমাড়ি ইউনিয়নে ৩টি কেন্দ্রে উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণের সকল আয়োজন সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সাতক্ষীরার দু’টি উপজেলার তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। একই সাথে এসব ইউনিয়নের চারটি সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে এবং একটি সাধারণ ওয়ার্ডে পুরুষ সদস্য পদেও ভোট গ্রহণ করা হবে। এরমধ্যে আশাশুনি উপজেলার কুল্যা এবং কালিগঞ্জের কুশলিয়া ও মৌতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
জেলা নির্বাচন অফিস জানায়, বিগত ২০১৬ সালের ২২ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে ধানের শীষ প্রতিক নিয়ে উপজেলা বিএনপির সভাপতি এসএম রফিকুল ইসলাম, কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নে নৌকা প্রতিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী ও কুশলিয়া ইউনিয়নে নৌকা প্রতিকে শেখ মেহেদী হাসান সুমুন চেয়ারম্যান পদে জয়লাভ করেছিলেন। সম্প্রতি এক সড়ক দুর্ঘটনায় আশাশুনির কুল্যা ইউপি চেয়ারম্যান এসএম রফিকুল ইসলাম নিহত হন। এছাড়া চলতি বছরের ২৪ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় সাঈদ মেহেদী ও শেখ মেহেদী হাসান সুমন পদত্যাগ করে কালিগঞ্জের মৌতলা ও কুশলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদ শুন্য হয়।
আশাশুনি উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুর রহমান গণমাধ্যমকে জানান, উপনির্বাচনে কুল্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রদিতদ্বিন্দ্বীতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতিকে আব্দুল বাছেত হারুন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসাবে মোটরসাইকেল প্রতিকে আব্দুল মাজেদ গাজী, আনারস প্রতিকে ওমর সাকি পলাশ ও চশমা প্রতিকে সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলামের স্ত্রী জাহিদা ইসলাম প্রদিতদ্বিন্দ্বীতা করছেন। এছাড়া সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডে নারী সদস্য পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে সালমা খাতুন (মাইক), ছবেদা বেগম (কলম), পারভীন সুলতানা (বই), খালেদা বেগম (সূর্যমুখি ফুল) এবং নবীজান খাতুন (বক) প্রতিকে নির্বাচনে লড়ছেন। এই ওয়ার্ডের নারী সদস্য তৃতীয় লিঙ্গের হেনা গাজী পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইচ চেয়ারম্যান পদে অংশ নেয়ায় পদ শুন্য হয়।
কালিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জমিরুল হায়দার গণমাধ্যমকে জানান, কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ও মৌতলা ইউপি’র চেয়ারম্যান পদে, বিষ্ণুপুর ইউপি’র ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডে ও তারালী ইউপি’র ১, ২ ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে এবং কৃষ্ণনগর ইউপি’র ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে কুশুলিয়া ইউপি’র চেয়ারম্যান পদে নৌকা প্রতিকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এড. শেখ মোজাহার হোসেন কান্টু ও স্বতন্ত্র প্রার্থী শেখ এবাদুল ইসলাম ঘোড়া প্রতিক নিয়ে এবং মৌতলা ইউপি’র চেয়ারম্যান পদে নৌকা প্রতিক নিয়ে যুবলীগ নেতা শেখ মাহবুবর রহমান সুমন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আ’লীগ নেতা কাজী রফিকুল ইসলাম বাটুল আনারস প্রতিকে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এছাড়া বিষ্ণুপুর ইউপি’র ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে পূর্ণিমা রানী ম-ল (বই) ও সুফিয়া খাতুন (সূর্যমুখী ফুল), তারালী ইউপি’র ১, ২ ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে জেবুন্নাহার (সূর্যমুখী ফুল), মোছা. শাহানারা খাতুন (কলম) ও মোছা. লিপিয়া খাতুন (তালগাছ) প্রতিকে নির্বাচনে লড়ছেন। কৃষ্ণনগর ইউপি’র ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে কবিরুল ইসলাম (ক্রিকেট ব্যাট), নুর হোসেন (তালা), রাম প্রসাদ হালদার (ফুটবল) ও তপন রায় (মোরগ) প্রতিকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এছাড়া একই দিনে শ্যামনগর উপজেলা কাশিমাড়ি ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই ওয়ার্ডে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদের মধ্যে পাপিয়া হক (তালগাছ), জয়রাব বিবি (হেলিকপ্টার), খাদিজা খাতুন (সূর্যমুখী ফুল) ও তারিন বকুল (বই) প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। এখানে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩টি, ভোট কক্ষের সংখ্যা ২৩টি, মোট ভোটার ৮৫৬১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪২৭৪ জন ও নারী ভোটার ৪২৮৭জন। ভোটকেন্দ্রগুলো হল জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাজিল মাদ্রাসা, কাশিমাড়ী আদর্শ মহিলা আলিম মাদ্রাসা ও ঘোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়। সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমূখর পরিবেশে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন কালিগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা জমিরুল হায়দার।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।