কথা না বলে কাজে মন দিন, স্বাস্থ্যমন্ত্রী ও মেয়রকে ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা রিপোটঃ  ডেঙ্গুকে সহজভাবে নেওয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সময় তিনি কথা না বলে কাজে মনোনিবেশ করতে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে পরামর্শ দিয়েছেন।

শুক্রবার দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

‘ডেঙ্গু মশার প্রজনন রোহিঙ্গাদের মতো, তাই এটি প্রতিরোধ করা যাচ্ছে না।’ এবং ‘ডেঙ্গু নিয়ে গুজব সৃষ্টি করা হচ্ছে।’ বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের এমন বক্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গুকে সহজভাবে নেওয়ার কোন উপায় নেই। অন্যান্য দেশেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে বলে আমরা যে নিজেদের দায়িত্ব উপেক্ষা করবো তার কোনো সুযোগ নেই।

তিনি বরেন, আমরা অনেক সময় দায়িত্বজ্ঞানহীন কথা বলি। সকলের দায়িত্বশীল কথা বলা উচিত। যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। তাই কথা না বলে যার যার কাজে মনোনিবেশ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেন তিনি।

ওবায়দুল কাদের, আমরা ভেবেছিলাম শুধু আমাদেরই ডেঙ্গু; কিন্তু এখন দেখছি তা চীন, ফিলিপাইন এমনকি ভিয়েতনাম পর্যন্ত ছড়িয়ে পড়েছে। এটা এখন আর কোন দেশীয় রোগ নয়। দেখা যাচ্ছে আন্তর্জাতিকভাবেও এর প্রকোপ বাড়ছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে আতঙ্কিত হওয়ার কারণ রয়েছে। তাই সকলকেই সতর্ক হতে হবে। ডেঙ্গুকে সহজ ভাবে দেখার কোন উপায় নেই। যারা এটা নিয়ে গুজব ছড়াচ্ছেন তাদেরকেও বলি, আসুন আমরা সকলে মিলে সামাজিক সচেতনতা গড়ে তুলি।

তিনি বলেন, এটার প্রকোপ আন্তর্জাতিকভাবে বাড়ছে। সে জন্য এটাকে উপেক্ষা করার কোনো কারণ নেই। আমাদের জনগণকে আমাদেরকেই বাঁচাতে হবে। মশার উপদ্রব থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রীও সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন। আসলে সমন্বিতভাবে আমাদের ডেঙ্গু প্রতিরোধে সমন্বিতভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী দপ্তর থেকে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। দুই সিটি কর্পোরেশন এ বিষয়ে উদ্যোগ নিয়েছে।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।