সাতক্ষীরায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গুলিবিদ্ধ

ক্রাইমর্বাতা রিপোট: সাতক্ষীরা:   সাতক্ষীরা শহরের ঝুটিতলায় পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজমীর হোসেন সন্ত্রাসীদের হামলায় পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় আহত হয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান।

শনিবার রাত ১১টার দিকে শহরের ঝুটিতলায় এ ঘটনা ঘটে। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ আজমীর হোসেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের ছেলে।

জানা যায়, জেলা ছাত্রলীগ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের বেশ কয়েকজন সদস্য শহরের ঝুটিতলা এলাকায় পৌঁছাতেই তাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এতে পায়ে গুলিবিদ্ধ হন শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজমীর হোসেন।

একই সময়ে সন্ত্রাসীদের ছোড়া ইটপাটকেলে গুরুতর আহত হন সৈয়দ সাদিকুর রহমানসহ আরও কয়েকজন।

গুলিবিদ্ধ আজমীর হোসেনের বাবা শাহাদাত হোসেন জানান, নাশকতার লক্ষ্যে একদল সন্ত্রাসী ঝুটিতলার একটি ছাত্র মেসে জড়ো হয়েছে এমন খবর যাচাই করতে ছাত্রলীগের সদস্যরা সেখানে যান। এ সময় পুলিশকেও খবর দেন তারা।

পুলিশ ঘটনাস্থলে আসতে না আসতেই সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে প্রথমে গুলি ও পরে ইটপাটকেল ছোড়ে।

সাতক্ষীরা জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান বলেন, রা‌তে শিবতলা এলাকায় ১৫আগস্ট উপলক্ষ্যে নাশকতার ল‌ক্ষ্যে গোপন মি‌টিং হ‌চ্ছে এমন খবর পে‌য়ে তা যাচাই করার উদ্দে‌শ্যে জেলা আমিসহ ৭জন ওই এলাকায় যাই। দরজায় নক করলে আমাদের উপ‌স্থি‌তি বুঝ‌তে পে‌রে সং‌শ্লিষ্টরা প্রথ‌মে গু‌লিবর্ষণ ও প‌রে ইটপাট‌কেল নি‌ক্ষেপ ক‌রে। এতে ফারা‌বি পা‌য়ে গু‌লি‌বিদ্ধ হয়। একই সম‌য়ে আমার বু‌কে ইট লেগে প্রচন্ড আঘাত প্রাপ্ত হয়েছি। এরপর বের হয়ে তারা আমাদের বুকের উপর দিয়ে পদদ‌লিত করে চলে যায়। পরে আমার তাদের দুই জনকে আটক করি এবং এলাকাবাসীর সাহায্যে আরোও দুই জনকে আটক করে পুলিশের হাতে দেওয়া হয়েছে।

ঘটনার সূত্রপাত: সাতক্ষীরা শহেরর মাছখোলা এলাকার শিবতলায় কয়েক জন ছাত্র একটি  বাসা ভাড়া নিয়ে ছাত্রাবাস তৈরি কের। গতকাল রাতে হঠাৎ ঐছাত্রাবাসের বাইরের ফটক বন্ধ করে ছাত্রাবাসে ছাত্রলীগের কয়েকজন  প্রবেশ করে। পরে তারা ছাত্রাবাসের ছা্ত্রদের কাছে চাদা দাবী করে। চাদা না দেয়াতে তারা ছাত্রাবাসে থাকা সাধারণ ছাত্রদের উপর হামলা চলায়। রাতের অন্ধকারে সাধারণ ছাত্ররা দিকবিদিক ছুটাছুটি করতে থাকে। এসময়  ছাত্রলীগ নেতার্কমীরা চারজন ছাত্রকে আটকে পুলিশে দেয়।এমন তথ্য ইলেন ছাত্রাসাবে থাকা আলি হোসেন। আলি হোসেন আরো জানায়, ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ছাত্রাবাসে ঢুকে প্রথমে ফাকা গুলি করে তাদের আতঙ্কিত করে।পরে তাদের ছোড়া গুলিতে আজমীর হোসেন  নামে তাদের এক নেতা গুলিবিদ্ধ হয়।

এঘটনায় পুলিশ ইব্রাহিম,ইমদাদ, মুসতাকিম ও মুহিব বুল্লাহ নামে চার ছাত্রকে আটক করেছে। ছাত্রলীগের দাবী এরা শিবেরর নেতা।

সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ছাত্রশিবিরের নেতা-কর্মীরা এই হামলা চালিয়েছে বলে ধারনা করা হচ্ছে। । পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে। ঘটনা উদ্ধারে ওই এলাকায় পুলিশ অভিযানে নেমেছে।

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশ জানান, কারা এ হামলা ও গুলি করেছে, তা খুঁজে বের করতে মাঠে নেমেছে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি বলে জানান তিনি।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।