সাতক্ষীরায় ১৭০ জন ডেঙ্গু রোগী সনাক্ত:পরিদর্শনে ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি

 ক্রাইমবার্তা রিপোটঃ সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. আ. ফ .ম রুহুল হক এমপি বলেন, ঢাকা শহরের জীবানু বহনকারি এডিস মশা আর জেলা শহর বা গ্রামের এডিস মশার মধ্যে পার্থক্য আছে। ঢাকা ছাড়া অন্য জেলা বা গ্রামের এডিস মশার মধ্যে ডেঙ্গুর জীবানু অনেক কম। এ জন্য ঢাকা শহরের কোন রোগী আসলে আমাদের যে ডেঙ্গু হবে তা আমার বিশ^াস হয় না। তবে যে সব স্থানে এ মশার জন্ম হয় সে সব স্থান পরিস্কার রাখতে হবে। এ রোগ প্রতিরোধে ও এডিস মশা নিধনে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। আর ডেঙ্গু যেমন হচ্ছে তেমনি রোগী আমাদের ডাক্তারের চিকিৎসায় ভাল হয়ে বাড়ি ফিরছে। এ জন্য অতঙ্কিত হওয়ার কোন কারন নেই। এ সময় তিনি সাতক্ষীরা সদর ডেঙ্গু যেমন হচ্ছে তেমনি ডাক্তারের চিকিৎসায় ভাল হয়ে বাড়িও ফিরছে: ডা. রুহুল হক এমপি (ভিডিওসহ)হাসপাতালের চিকিৎসা সেবার খোজ খবর নেন। একই সাথে সদর হাসপাতালে সেবার মান ও জনবল বাড়াতে তার মোবাইলফোনে উর্ধতন কতৃপক্ষের সাথে কথা বলেন। তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা সচেতন করার পাশাপাশি ডেঙ্গু আক্রন্ত যে সব রোগি ভাল হয়ে বাড়ি ফিরছে তাও লিখবেন তাহলে সাধারণ মানুষ আতঙ্কিত হবে না।

সাতক্ষীরা ৩ আসনের সংসদ সদস্য বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রনালয়ের সভাপতি সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. রুহুল হক আজ বুধবার সকাল ১০টায় ঢাকা থেকে ফিরার পথে সাতক্ষীরা সদর হাসপাতালের ডেঙ্গু কর্নার পরিদর্শন কালে এ সব বলেন। পরে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ আবু শাহীন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, যুগ্ম সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও দৈনিক পত্রদূতের সম্পাদক লায়লা পারভীন সেজুতি, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাতক্ষীরা সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ আসাদুজ্জামান, আর এম ও ডাঃ হাফিজুল্লাহ, ডাঃ শিমুল প্রমুখ।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।