আগস্ট ২৯, ২০১৯
আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি রোহিঙ্গা ইস্যুতে ভর করেছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার: আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি রোহিঙ্গা ইস্যুতে ভর করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল বুধবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।
ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি কিছু এনজিও ষড়যন্ত্র করছে। মিয়ানমারের হয়ে তারা সাহায্য সহযোগিতা করছে। আন্দোলনের কোনো ইস্যু না পেয়ে বিএনপি নতুন করে রোহিঙ্গা ইস্যুকে তাদের রাজনৈতিক ইস্যুতে যুক্ত করেছে।
সেতুমন্ত্রী বলেন, স্বাভাবিক রাজনীতি করতে যারা ব্যর্থ হয়েছে নেতিবাচক রাজনীতি করতে করতে তারা জনসমর্থন আদায় করতেও এখন ব্যর্থ হয়েছে।
বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেন, ১৫ আগস্টে জড়িত বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ চলছে। আমেরিকা-কানাডা থেকে তাদের ফিরিয়ে আনা হবে। কিন্তু পাকিস্তান সরকার দুজনকে আশ্রয় দিয়েছে এটা আমরা কামনা করিনি।
ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে এটা মনে করার কোনো কারণ নেই। স্বাস্থ্যমন্ত্রীকে বলবো ডেঙ্গু নিয়ন্ত্রণে সারা বছরে প্রিপারেশন রাখতে হবে। এসব রোগ যখন বাংলাদেশের শুরু হয়েছে, চলবে। এসব রোগের বিস্তার রোধে দিনক্ষণ ঠিক না করে সারা বছরই প্রস্তুতি রাখতে হবে। এসব রোগ নিয়ন্ত্রণ করা যাবে না। সচেতনতাই হচ্ছে প্রধান চিকিৎসা।
বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, বেপরোয়া চালকের মতো রাজনীতিতে এরা বেপরোয়া হয়ে উঠেছে। ইতিহাসের কলঙ্কজনক রক্তাক্ত ঘটনায় নিজেদের মুখোশ উন্মোচিত হওয়ায় এরা আজ বেপরোয়া হয়ে উঠেছে। বিষোদগার-মিথ্যাচার করছে। রাজনীতির পরিশুদ্ধ ভাষার ব্যবহার করতে এরা ভুলে গেছে। ১৫ ও ২১ আগস্টে সংশ্লিষ্টতা প্রমাণের অপেক্ষা রাখে না। আদালতে, জনতার আদালতে এটা এখন প্রমাণিত। আগস্ট মাসে এদের মাথা খারাপ হয়ে যায়। বিএনপি এখন অপরাধের শৃঙ্খলে আবদ্ধ হয়ে পড়েছে। ব্যর্থ রাজনীতিকের অসহায়ত্ব ঢাকতে দলটির নেতারা এখন মিথ্যা প্রলাপ বকছেন।
১৫ আগস্ট এবং ২১ আগস্টের সাথে বিএনপি জড়িত দাবি করে এসময় আওয়ামী লীগের দ্বিতীয় সর্বোচ্চ সাংগঠনিক এ নেতা বলেন, আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কাছে বহুদিন থেকে একটি প্রশ্ন করছি, কিন্তু তার জবাব আজো পাইনি। জিয়াউর রহমান যদি ১৫ আগস্টের সাথে জড়িত নাই হতেন তিনি খুনিদের বিচারের পথ কেন রুদ্ধ করেছিলেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com