সোমবার , ১০ আগস্ট ২০২০

সাতক্ষীরায় কথিত ৪ সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে জরিমানা

ক্রাইমবার্তা রিপোটঃ    কলারোয়া প্রতিনিধি : কলারোয়ায় ভূমি অফিসে চাঁদা চাওয়ায় ৪র্কথিত মানবাধিকার কর্মী ও সাংবাদিক পরিচয়দানকারী ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা সাড়ে ৩ টার দিকে এ ঘটনা ঘটেছে।
জানা গেছে, সাতক্ষীরার গণমাধ্যমকর্মী ও মানবাধিকার সংস্থার কর্মী পরিচয় দিয়ে কলারোয়া ভূমি অফিসে আসেন সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে ফারুক হোসেন (২৮), বকচরা গ্রামের সামছুদ্দিন আক্তারের ছেলে আক্তারুজ্জামান (৩৫), আফসার উদ্দীনের ছেলে হাফিজুর রহমান (৪১) ও কাথনদা গ্রামের আবুল কাশেমের ছেলে আসমাতুল্লাহ (২১)। এসময় তারা বাংলাদেশ কৃষক ফেডারেশন ও বাংলাদেশ ভূমিহীন সমিতির বিভাগীয় কমিটি খুলনার উদ্যোগে পরিচিতি সভার একটি চিঠি দিয়ে টাকা দাবী করেন। তখন সহকারী কমিশনার (ভূমি) আকতার হোসেন তাদেরকে বলেন, আপনারা কি বলছেন, একটু ভাল করে বলেন। এসময় ওই ৪ ব্যক্তি সহকারী কমিশনারের কাছে টাকা দাবি করেন। তাৎক্ষণিকভাবে তিনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিকলারোয়ায় চাঁদা চাওয়ায় ৪ ভূয়া সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে জরিমানাম শাহনেওয়াজকে বিষয়টি জানান।

অবস্থা বেগতিক দেখে ওই ৪ ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টাকালে স্থানীয় জনতা তাদের ধরে ফেলে। তাৎক্ষণিকভাবে তারা তাদের নিজেদের দোষ শিকার করে নেয়ায় ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪ ভূয়া মানবাধিকার কর্মীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। খবর পেয়ে কলারোয়া থানা পুলিশ ভূমি অফিসে গিয়ে তাদের আটক করে।
এসময় তাদের কাছে থাকা সকল কাগজপত্র ও ভূয়া কার্ড জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকতার হোসেন। এসময় সেখানে কলারোয়া থানার এসআই ফারুক হোসেন, সাংবাদিক জুলফিকার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

মেজর সিনহার সহযোগী শিপ্রার জামিন, কাল সিফাতের শুনানি

ক্রাইমবার্তা রিপোট: কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *