সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির মানববন্ধন

১৮৭২ সালে প্রতিষ্ঠিত সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির ঐতিহ্যবাহী পুরাতন বারে রাতের অন্ধকারে লাইব্রেরী, আসবাবপত্র ভাংচুরসহ আইন ও ধর্মীয় গ্রন্থ অবমাননার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। জেলা আইনজীবী সমিতির আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০ টায় জজ কোর্ট সংলগ্ন সাতক্ষীরা-যশোর মহাসড়কে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এম. শাহ আলম, সাবেক সভাপতি এড. আবুল হোসেন, যশোর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. দেবাশীষ রায়, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম, সাবেক সাধারণ সম্পাদক এড. ওসমান গণি, জেলা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল কিসলু প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতি একটি ঐহিত্যবাহী প্রতিষ্ঠান। এই সমিতির ৫ শতাধিক সদস্য জেলার ২২ লক্ষ মানুষের প্রয়োজনীয় আইনি সহায়তা দিয়ে যাচ্ছেন। কিন্তু সম্প্রতি এই প্রতিষ্ঠানের সম্পত্তি নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। এরই জেরে গত ২১ আগস্ট ২০১৯ তারিখে গভীররাতে অজ্ঞাতনামা কয়েকজন এই বারের লাইব্রেরীর তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আলমারির গ্লাস ভাংচুর করে সেখানে রাখা মুসলমানদের পবিত্র ধর্মীয় গ্রন্থ আল-কোরআন এবং হিন্দু ধর্মের পবিত্র গ্রন্থ গীতা, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের ডিভিশন সম্বলিত বহু বই পুস্তকসহ বাংলাদেশ সংবিধান তছনছ করে এবং সেগুন কাঠের তৈরি শত বছরের পুরাতন চেয়ার, টেবিল ভাংচুর করে কয়েক লক্ষ টাকার ক্ষতি সাধন করে। বক্তারা এ সময় পুরাতন এই বারের সম্পত্তি রক্ষার্থে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন শেষে সাতক্ষীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।