নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত

ক্রাইমর্বাতা রিপোট:  যৌন আক্রমণ আর না’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে ক্রমাগত নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। দাতা সংস্থা একশনএইড-বাংলাদেশ’র সহযোগিতায় ও সাতক্ষীরায় কর্মরত বেসরকারি উন্নয়ন সংগঠন স্বদেশ, শারি, সুনামসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

স্বদেশের পরিচালক মাধব চন্দ্র দত্ত এর সঞ্চালনায় ’আমরাই পারি’ সাতক্ষীরা জেলা জোটের চেয়ারম্যান শিক্ষাবিদ আবদুল হামিদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষাবিদ সুভাস সরকার, আ: সবুর বিশ্বাস, লুইস রানা গাইন, অপরেশ পাল, জ্যোস্না দত্ত, আবুল কালাম আজাদ,আনিসুর রহিম, আব্দুল আহাদ, প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৯ সালের জানুয়ারি-জুন পর্যন্ত সারা দেশে ৬৩০ জন নারী ধর্ষণের শিকার হয়েছে। যা রীতিমতো উদ্বেগজনক। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩৭ জনকে। ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করেছেন আরো ৭ জন। ধর্ষণের চেষ্টা হয়েছে ১০৫ জন নারীর উপর। যৌন হয়রানির শিকার হয়েছেন ১২৭ জন, এর মধ্যে আত্মহত্যা করেছেন ৮ জন। ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয়েছে ৩ জন নারী ও ২ জন পুরুষকে।

বক্তারা আরও বলেন, নারীর উপর সহিংসতা দমনে রাষ্ট্র এতটাই ব্যর্থ যে সহিংসতা এখন মহামারী আকার ধারণকরেছে। শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের নারী যৌন সহিংসতা ও ধর্ষণের শিকার হচ্ছে। ঘরে, বাইরে, রাস্তাঘাটে, যানবাহনে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিয়ত ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ, ধর্ষণের পর হত্যা, ধর্ষণ চেষ্টা বা যৌন হয়রানি, উত্ত্যক্তকরণ, এসিড আক্রমণসহ নানাবিধ সহিংসতার শিকার হচ্ছে নারী ও শিশু। বক্তারা এ সময় সারা দেশে ক্রমাগত নারী ও শিশু নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।