শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার দাবিতে জেলা প্রশাসক বরাবর জাসদের স্মারক লিপি

ক্রাইমর্বাতা রিপোট:  শাসন- প্রশাসনে সুশাসন নিশ্চিত করার দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে জেলা জাসদ। ৪ সেপ্টেম্বর বুধবার সকাল ১১টায় সাতক্ষীরা কালেক্টরেট চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জাসদের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই- এলাহী, কেন্দ্রীয় জাসদের সহ-সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু, জেলা জাসদের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন লস্কর শেলি, সাংগঠনিক সম্পাদক আশরাফ কামাল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আমির হোসেন খান চৌধুরি, তালা উপজেলা জাসদের সভাপতি বিশ্বাস আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, কলারোয়া উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, জাতীয় যুব জোট সাতক্ষীরা জেলার সাধারণ সম্পাদক মিলন ঘোষাল, বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা জেলা সভাপতি অনুপম কুমার অনুপ, তালা উপজেলা ছাত্রলীগ সভাপতি এস এম আব্দুল আলিম,ছাত্রনেতা সাইদুজ্জামান শুভ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকারের উদ্যোগ, প্রশাসনের ভুমিকা ও জনগণের সমর্থনে জঙ্গিবাদ-সন্ত্রাস-সহিংসতা-অন্তর্ঘাত-নাশকতা-আগুন সন্ত্রাস-অশান্তির রাজনীতি কোনঠাসা হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের পথে এগিয়ে চলেছে। দেশের সাধারণ মানুষ এর সুফল ভোগ করছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজী, ক্ষমতাবাজী, চাঁদাবাজী, ক্ষমতার অপব্যবহার, গুন্ডামী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকের দাপটসহ সামাজিক অনাচার-অবিচার আশংকাজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে। বহুক্ষেত্রেই প্রশাসন দল দেখে, মুখ দেখে চলছে। সাধারণ মানুষের ন্যায়-বিচার ও প্রতিকার পাবার অধিকার নিশ্চিত করতে পারছে না। মানুষের মধ্যে হতাশা ও বিষন্নতা তৈরি হচ্ছে। সমাজে বৈষম্য বেড়েছে। বৈষম্য ও ব নার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্থিরতা ও অসহিষ্ণুতা বৃদ্ধি পাচ্ছে। দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ তাই বহু কষ্টে অর্জিত শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার দাবি জানাচ্ছে। মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা নিশ্চিত করতে হবে। দুর্নীতিবাজ, লুটপাটকারী, দলবাজ, চাঁদাবাজ, ক্ষমতাবাজ, ক্ষমতার অপব্যবহারকারী, গুন্ডা-পান্ডা-মাস্তান, নারী ও শিশু নির্যতক, ধর্ষক, মাদককারবারীসহ কোনো অপরাধীই যেন রাজনৈতিক-প্রশাসনিক আশ্রয়-প্রশ্রয় না পায় তা নিশ্চিত করতে হবে। প্রশাসনকে সাধারণ মানুষের ন্যায়-বিচার ও প্রতিকার পাওয়ার সাংবিধানিক অধিকার সুনিশ্চিত করতে হবে। সকল ক্ষেত্রে জনগণের উপর হয়রানী-অবিচার-অবহেলা বন্ধ করতে হবে। জাতীয় সমাজাতন্ত্রিক দল-জাসদ আশা করে, রাজধানী ঢাকা ও জেলা-উপজেলাসহ সকল ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করার জন্য সরকার ও প্রশাসন অবিলম্বে উদ্যোগী হবে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। সরকারসহ সকল রাজনৈতিক দল শাসন-প্রশাসনে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে সুশাসনের জন্য চুক্তিতে আবদ্ধ হবে।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।