সেপ্টেম্বর ৭, ২০১৯
দেশে আইনের শাসন নেই : ড. কামাল

ক্রাইমর্বাতা রিপোট :  জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশে আইনের শাসন নেই। আইনের শাসন প্রতিষ্ঠা না পেলে গণতন্ত্র রক্ষা করা যাবে না। আজ শনিবার গণফোরামের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় তিনি একথা বলেন। মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে এ আলোচনা সভায় গণফোরাম ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বক্তব্য রাখেন।
ড.কামাল বলেন, আমাদের মূল লক্ষ্য হল জনগণের ঐক্য। যে ঐক্যের উপর ভর করে আমরা স্বাধীনতা যুদ্ধ করেছি। যখন মানুষ মনে করছিল সাড়ে সাত কোটি মানুষ কিভাবে স্বাধীনতা অর্জন করবে। কিন্তু আমরা এই অসম্ভব কাজকেই সম্ভব করেছি একমাত্র সকলের ঐক্যের মাধ্যমে। আমরা স্বাধীনতা অর্জন করেছি। আর এই স্বাধীনতার লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়ন করতে চলে জনগণের চিন্তার ঐক্য, মূল্যবোধের ঐক্য তৈরী করতে হবে। আমাদের সংবিধানে লেখা আছে জনগণ সব ক্ষমতার মালিক। এই কথার সঙ্গে কোন দ্বিমত হতে পারে না। যেখানে গণতন্ত্র থাকে সেখানে বহুদল থাকে, বহু মত থাকবে, নানা আদর্শ থাকবে, কিন্তু সংবিধানের মূলনীতির বিরুদ্ধে কারো কোন অবস্থান থাকতে পারে না। জনগণ ক্ষমতার মালিক এটা নিয়ে স্বাধীন দেশে দ্বিমত থাকতে পারে না। যারা এই কথাকে অস্বীকার করে তারা আমাদের রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান করছে। অনেকেই বলে বিভাজন বিভাজন। আমিও বিশ্বাস করি দেশে বহুদল মত, বিভাজন থাকবেই। কিন্তু কিছু মৌলিক বিষয়ে সকল দলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি আরো বলেন, রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে আইনের নিরপেক্ষ প্রয়োগ হবে। দেশে আইনের সুষ্ঠু শাসন ব্যবস্থা প্রয়োগ করতে পারলে আমরা সকল অস্থিতিশীলতা থেকে বাঁচব এবং দেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারব।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com