সেপ্টেম্বর ৭, ২০১৯
মনিটরিংয়ের আওতায় আসছে শিক্ষাপ্রতিষ্ঠান

ক্রাইমর্বাতা রিপোট :  দীপু মনি বলেন, আমরা অনলাইনের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মনিটরিংয়ের চিন্তা ভাবনা করছি। আশা করছি শিগগরিই আমরা এ ধরনের ব্যবস্থা নিতে পারবো।

শনিবার বেলা ১১টার দিকে চাঁদপুরের হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন শেষে এসব কথা জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষা, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে আমরা মাঠপর্যায় থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে মনিটরিং ও নজরদারি জোরদার করেছি।

দীপু মনি বলেন, গত ১০ বছরে আমাদের শিক্ষাব্যবস্থায় যেসব পরিবর্তন হয়েছে তারই ধারাবাহিকতায় এখন আমরা আমাদের শিক্ষায় যেন মূল্যবোধ অন্তর্ভভুক্ত করতে পারি সে চেষ্টা করছি। যেন শিশুকাল থেকেই শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ জাগ্রত হয়।

তিনি বলেন, আমরা নতুন একটি কার্যক্রম শুরু করছি, মুক্তিযুদ্ধকে জানো, বঙ্গবন্ধুকে জানো। এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের ৭ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা তার এলাকায় মুক্তিযুদ্ধকালীন সময়ে কী ঘটেছিলো তা জানতে পারবে এবং সেই ইতিহাস তুলে আনবে। এর মধ্যে তারা মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে এবং তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। এছাড়াও অনেক সংগ্রামের বিনিময় অর্জিত দেশটির প্রতি তাদের মমত্ববোধ বাড়বে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com