বিকাশ এজেন্টদের ৪ কোটি টাকা আত্মসাত: সমাধান না করে নতুন পরিবেশক নিযোগ দেয়ার প্রতিবাদ

ক্রাইমবার্তা রিপোটঃ     সাতক্ষীরার বিকাশ পরিবেশক ফারুক কর্তৃক এজেন্টদের ৪ কোটি টাকা নিয়ে লাপাত্তা হওয়ার ব্যাপারে কোন সমাধান না করে নতুন করে পরিবেশক দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, জেলার তিন শতাধিক বিকাশ এজেন্টের পক্ষে সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি, জেলা টেলিকম ও মোবাইল ব্যাংকিং মালিক সমিতির সভাপতি কাজী আকতার হোসেন।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গত ১৪ জুলাই সাতক্ষীরার তিন শতাধিক বিকাশ এজেন্টদের কাছ থেকে প্রায় ৪ কোটি টাকা নিয়ে বিকাশ কোম্পানির কতিপয় কর্মকর্তার সহযোগিতায় উধাও হয় পরিবেশক ফারুক। বিকাশ এজেন্টরা তাদের পরিশ্রমের টাকা খুইয়ে দিশেহারা হয়ে পড়ে। এঘটনায় আদালতে তিনটি মামলাও চলমান রয়েছে। এবিষয়ে বিকাশের খুলনা জোনাল অফিসসহ ঢাকা অফিসকে অবহিত করা হলে, তারা টাকা উদ্ধারে আশ্বাস দেন। পরবর্তীতে একটি করে ফরম এজেন্টদের কাছে পাঠিয়ে সেখানে স্বাক্ষর করতে বললে ওই ফোরামের লিখিত ভাষ্যগুলো ক্ষতিগ্রস্থ এজেন্টের স্বার্থের পরিপন্থি হওয়ায় এতে কেউ স্বাক্ষর করেননি। তিনি বলেন, বিকাশ কোম্পানি এজেন্টদের টাকার কোন সমাধান না করে সম্প্রতি সাতক্ষীরায় পরিবেশক নিয়োগ দিয়েছেন। পরিবেশক নিয়োগে কোন আপত্তি নেই। কিন্তু এজেন্টদের টাকা পরিশোধ বা এর কোন সমাধান না করা পর্যন্ত পরিবেশকদের সাতক্ষীরায় কোন ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এজেন্টরা কষ্টেউপার্জিত টাকা হারিয়ে নিঃশ্ব হয়েছেন। সেদিকে খেয়াল না করে ব্যবসা পরিচালনা করবেন তা হবে না। আর এনিয়ে সাতক্ষীরায় যদি কোন ধরনের অপীতিকর ঘটনা ঘটে তার দায়ভার বিকাশ কোম্পানিকেই বহন করতে হবে বলে এজেন্টদের পক্ষে তিনি হুশিয়ারী দেন। যদি কোন ধরনের অনাঙ্খিত ঘটনা ঘটে তার দায়িত্ব সাতক্ষীরা জেলা টেলিকম ও মোবাইল ব্যাংকিং মালিক সমিতি বহন করবে না বলে তিনি জানান। টাকা পরিশোধ না হওয়া পর্যন্ত সাতক্ষীরায় কোন বিকাশ পরিবেশকদের ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না। সবাই সর্বশক্তি দিয়ে তা প্রতিহত করবেন বলে সংবাদ সম্মেলন জানানো হয়।
সংবাদ সম্মেলন থেকে আরো জানানো হয়, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের কোন সমাধান না করে পরিবেশক নিয়োগ দেওয়ার প্রতিবাদে আগামী রবিবার (১৫ আগষ্ট) সাতক্ষীরায় বিকাশের সকল লেনদেন (পারশোনাল ও এজেন্ট) বন্ধ থাকবে। যদি এতেও কোন সুষ্ঠু সমাধান না হয় তাহলে আরো কঠোর কর্মসূচি গ্রহণে তারা বাধ্য হবেন বলে তিনি আরো জানান। তিনি এ সময় বিষয়টি দ্রুত নিষ্পত্তির জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে এ সময় জেলার বিভিন্ন স্থানের অর্ধশতাধিক এজেন্টরা উপস্থিত ছিলেন।

Check Also

সিলেটে গৃহবধু ধর্ষণ, প্রধান আসামি সাইফুরসহ দুইজন গ্রেপ্তার

ক্রাইমবাতা রিপোট:  সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধু গণ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি সাইফুর ও তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *