‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু

ক্রাইমবার্তা রিপোটঃ     সাতক্ষীরা: স্বাস্থ্যসম্মত জনবান্ধব পরিবেশ ও প্রতিবেশ গড়ে তোলার লক্ষ্যে ‘ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা’ শীর্ষক সামাজিক আন্দোলন গড়ে তোলা হয়েছে। এই লক্ষ্যে সাতক্ষীরায় অচিরেই একটি রুপরেখা প্রণয়ন করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এই তথ্য প্রকাশ করে বলেন, মনুষ্য সৃষ্ট সমস্যা এবং প্রাকৃতিক কারণে সাতক্ষীরা ক্রমেই বসবাসের অনুপযোগী হয়ে উঠছে। নাগরিক সমাজকে সুরক্ষা দিতে এই আন্দোলনের সূচনা করা হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও বলা হয় সচেতনতার অভাবে ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকানো কঠিন হয়ে পড়ছে। এরই মধ্যে সাতক্ষীরা জেলায় ডেঙ্গুৃ আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছেন উল্লেখ করে তিনি বলেন, এই দুর্যোগরোধে সরকারের সহায়তায় জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পৌরসভা, উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক সংগঠনসমূহ কাজ করছে। অপরিচ্ছন্নতা দুর করা, প্রাণসায়ের খালে পানিপ্রবাহ ফিরিয়ে আনা, পািন নিষ্কাশন সহজ করা, অবৈধ দখলদার উচ্ছেদ এবং নদী খাল উন্মুক্ত করাই এখন জরুরি বলে মন্তব্য করেন তিনি। বর্তমান সমাজে আইন অমান্যকারী মানুষের সংখ্যা বেশি জানিয়ে সংবাদ সম্মেলনে বলা হয় তাদের সামনে আরও ভাল কিছু হাজির করতে হবে। এমনকি শত বছরের পরিকল্পনা মাথায় রেখে এসব কর্মসূচি বাস্তবায়ন করতে হবে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদরুজ্জামান, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতিসহ সাতটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী অফিসার এবং গণমাধ্যমকর্মীরা।

Check Also

এনএসআইয়ের গোপন তথ্যে ১৯৯ বস্তা ভারতীয় চিনি উদ্ধার: জরিমানা সাতক্ষীরা সদরের খবর,

এনএসআইয়ের গোপন তথ্যের ভিত্তিতে ১৯৯ বস্তা ভারতীয় চিনি উদ্ধারের পর জরিমানা করা হয়েছে। বুধবার (২৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।