বুধবার | ২০শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা জুন ২০২০ ইং | ৯ই শাওয়াল ১৪৪১ হিজরী | গ্রীষ্মকাল

সেপ্টেম্বর ১৭, ২০১৯
সাতক্ষীরায় ক্লাস ফাকি দিয়ে প্রেম করলে জেল

আবু সাইদ বিশ্বাস:সাতক্ষীরা: সাতক্ষীরায় ইফটিজিং বন্ধ ও ক্লাস চলাকালি শিক্ষাথীদের কাউকে প্রতিষ্ঠানের বাইরে পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেবে জেলা প্রলিশ প্রশাসন। প্রতিষ্ঠানের ড্রেস পরিধান করে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকলে তাৎক্ষণিক শাস্তির আওতায় আনা হবে। এমনকি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল জরিমানাও করা হতে পারে । সাম্প্রতি জেলাতে ক্লাস ফাঁকি দিয়ে বিভিন্ন পার্ক,রেস্টুরেন্ট,হোটেল,স্টিডিও,বাগানবাড়িসহ বিভিন্ন স্থানে স্কুল,কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীদের ঘুরতে দেখা যায়। এতে উদ্বীগ্ন হয়ে পড়ে অভিভাবকরা। অনেকে আবার জেলা পুলিশের কাছে অভিযোগ ও করে।

এরই ধারা বাহিকতায় আজ মঙ্গলবার জেলা শহরের বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে টহল দেয় ডিবি পুলিশের কয়েকটি গ্রুপ। পুলিশ পোষাকের পাশা-পাশি সাধারণ ড্রেজেও মাঠে নামে ডিবি পুলিশ। শহরের সরকারী বালিকা বিদ্যালয়,বালক বিদ্যালয়, টাউনর্গালস,সরকারী কলেজ,মহিলা কলেজ, নবারুন বালক বিদ্যায়সহ এর আশ-পাশ সড়ক ও ওলিগলিতে অভিযানে নামে ডিবি পুলিশ। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বখাটেরা পালিয়ে যায় বলে প্রতিষ্ঠান প্রধানরা জানান।
কর্তব্যরত ডিবি পুলিশ এসআই হাফিজ জানান, ক্লাস চলাকালি কাউকে প্রতিষ্ঠানের বাইরে পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রতিষ্ঠান চালাকালিন সময়ে প্রতিষ্ঠানের আশে-পাশে বখাটের দেখা পেলে ভ্রাম্যমাণ আদালতে সাজার ব্যবস্থা করা হবে। উত্যক্তকারীদের ধরতে প্রতিষ্ঠান প্রধানকে গোপন নম্বর জানিয়ে দিয়েছে পুলিশ।

শহরের নবারুন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক জানান, পুলিশ প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত রাখা দরকার। এতে প্রতিষ্ঠানে শিক্ষাথীদের উপস্থিতি বৃদ্ধি পাবে।

সাতক্ষীরা আয়েনউদ্ধীন মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ রুহুল আমিন জানান, ইফটিজিং বন্ধ ও বাল্য বিবাহ রোধে পুলিশ প্রশাসনের আরো কঠোর হওয়া দরকার। প্রতি নিয়ত যে ভাবে ছাত্রীরা বাল্য বিবাহের শিকার হচ্ছে সংকয় ফেলে দিয়েছে গোটা শিক্ষা ব্যবস্থাকে। ব্যাল্য বিবাহ রোধ করতে না পারলে শিক্ষা ব্যবস্থায় সরকারের সফলতা ম্লান হয়ে যাবে।
আবু সাইদ বিশ্বাস;

Facebook Comments
Please follow and like us:
720

ফেসবুকে আপডেট পেতে যুক্ত থাকুন

ক্রাইমর্বাতা ’ সর্বশ্রেণির পাঠকের সংবাদের ক্ষুধা নিবারণে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে ‘ক্রাইমর্বাতা' বাংলাদেশের একটি জনপ্রিয় বাংলা অনলাইন নিউজ পোর্টাল। সবাই অবগত, অনলাইন নিউজ পোর্টাল বর্তমান সময়ে সর্বশ্রেণির পাঠকের সংবাদ প্রাপ্তির অন্যতম উৎসে পরিণত হয়েছে। ২০১২ খ্রিস্টাব্দ থেকে ‘ক্রাইমর্বাতা ’ সর্বশ্রেণির পাঠকের সংবাদের ক্ষুধা নিবারণে যথাসাধ্য চেষ্টা করে চলেছে। আবেগ কিংবা গুজবের উপর ভিত্তি করে নয় বরং পাঠকের কাছে বস্তুনিষ্ঠ তথ্য উপস্থাপন করাই আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। স্বতন্ত্র কিছু বৈশিষ্ট্যের কারণে ‘ক্রাইমর্বাতা' পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। পূর্বের ন্যায় আগামী দিনের পথচলায়ও পাশে থেকে সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। কারণ ‘‘ক্রাইমর্বাতা ’ আপনাদেরই কথা বলে....। আমাদের ‘ক্রাইমর্বাতা পেজে' লাইক দিয়ে সাথে থাকার জন্য ধোন্যবাদ। সম্পাদক



চেয়ারম্যান : আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) -----------------সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com