সাতক্ষীরায় দীর্ঘ দিনের ভোগদখলীয় সম্পত্তির গাছপালা কর্তন করে কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি সাধনের অভিযোগে সংবাদ সম্মেলন

ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা: সাতক্ষীরায় দীর্ঘ দিনের ভোগদখলীয় সম্পত্তির গাছপালা কর্তন করে কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি সাধনের অভিযোগ উঠেছে। এঘটনায় প্রতিকার চেয়ে ভুক্তভোগি পরিবারের পক্ষ থেকে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাতক্ষীরা ইটাগাছা এলাকার আলহাজ্ব আহম্মদ আলীর পুত্র সাইফুল ইসলাম বলেন, আমার পিতা আলহাজ্ব আহম্মাদ আলী সরদার শহরের ৭নং ওয়ার্ডেও পলাশপোল মৌজার রইচপুর দক্ষিণ পাড়ার মৃত মোকছেদ আলী সরদারের পৈত্রিক এবং খরিদাকৃত পলাশপোল মৌজার ১.২০ একর জমির মধ্য থেকে আহম্মদ আলী ৯৩ শতক সম্পত্তি কোবলা মুলে ২০১০ সালের ২২ ফেব্রুয়ারি   খরিদ ক্রয় করেন। উক্ত সম্পত্তিতে আমার পিতার (আহম্মাদ আলী সরদারের) নামে বর্তমান খতিয়ান নং- ৩৩৩৩/৮/১ ডিপি-৪৫২৫ দাগ-২২২৪ নাম পত্তন, চেক, দাখিলাসহ গত ১০ বছর যাবৎ শান্তিপূর্ণ ভোগদখলে আছেন। সেখানে পাকা ঘর নির্মান, বিভিন্ন প্রজাতির শত শত বৃক্ষ রোপন, মৎস্য খামার গড়ে তুলে শান্তিপূর্ণভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলাম। উক্ত সম্পত্তি আল আরাফা ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার কাছ থেকে বন্ধক রেখে বিনিয়োগ গ্রহণ করে আমার পিতা ব্যবসা পরিচালনা করে আসছিলেন।
কিন্তু দীর্ঘ ১০ বছর পর চিহ্নিত ভুমিদস্যু মৃত বাহার আলী সরদারের ছেলে শাহাবুদ্দীন, মুকুল, শিমুল ও জমিস উদ্দীন, বড় চাচা মোকছেদ আলী বিক্রিয়কৃত সম্পত্তি নিজেদের দাবী করে জবর দখলের চেষ্টা করে। সে সময় আমি বাদী হয়ে জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করি। আদালত উক্ত স্থানে ১৪৫ ধারা জারি পূর্বক শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। একপর্যায়ে সদর থানার এস আই আব্দুল হালিম উভয়পক্ষ কে নিয়ে বসাবসি করে তাদের উক্ত সম্পত্তি যেতে নিষেধ করেন। কিন্তু তার পরও আইন আদালতের তোয়াক্কা না করে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় কয়েক দফায় ওই জমিতে থাকা প্রায় কয়েক লক্ষ টাকা মুল্যের বিভিন্ন ফলদ বৃক্ষ কেটে ফেলে ও দখলকৃত জমিতে অবৈধ ভাবে বালি উত্তোলন করে। এবিষয়ে প্রথমে আমরা তাদের বাধা দিতে গেলে তারা হুমকি ধামকি প্রদর্শন করলে আমরা থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ তাদের আবারো সেখানে না যাওয়ার জন্য নিষেধ করেন।
আইনগতভাবে পরাজিত হয়ে আমার পিতা এবং আমাদের পারিবারিক সম্মান নস্ট করার জন্য গত ১৬.০৯.২০১৯ তারিখে মিথ্যা অভিযোগে একটি সংবাদ সম্মেলন করে। যেখানে কিছু কাল্পনিক, ভিত্তিহীন তথ্য উপস্থাপন করা হয়েছে। তিনি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবৈধভাবে চেষ্টাকারী ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।