কলাবাগান ক্রীড়াচক্রে অস্ত্র-ইয়াবা, কৃষকলীগ নেতা আটক

ক্রাইমবার্তা রিপোটঃ  ক্রীড়াচক্রে ক্যাসিনো থাকার গোয়েন্দা খবরে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালিয়ে অস্ত্র, ইয়াবা ও জুয়ার সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় ওই ক্লাবের সভাপতি ও কৃষকলীগের কেন্দ্রীয় শফিকুল আলম ফিরোজকে আটক করা হয়েছে।
শুক্রবার দুপুর দিকে ক্রীড়াচক্রের সভাপতি ও কৃষকলীগ নেতা শফিকুল আলম ফিরোজকে জিজ্ঞাসাবাদ করার জন্য নিয়ে যায় র‌্যাব। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে নিয়ে কলাবাগান ক্রীড়াচক্রের কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব সদস্যরা।
টানা এক ঘণ্টার অভিযানে কলাবাগান ক্রীড়াচক্র ক্লাব ভবন থেকে লাইসেন্সবিহীন বিদেশি পিস্তল, ইয়াবা, জুয়া খেলার সরঞ্জাম কয়েন এবং ৫৭২টি প্লেয়িং কার্ড সেট উদ্ধার করে র‌্যাব। এসব সরঞ্জাম ক্লাবটির সভাপতি শফিকুল আলমের অফিস কক্ষ থেকে পাওয়া যায়।
এ সময় ক্লাবের ৪ জন কর্মীকে আটক করা হয়েছে। এরা হল- হারুন, আনোয়ার, হাফিজুল ও লিটন। তাদের বিরুদ্ধে ধানমন্ডি থানায় অস্ত্র ও মাদক আইনসহ একাধিক মামলা করা হবে। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। শুক্রবার রাত পৌনে ৯টার দিকে অভিযান শেষে ক্লাব প্রাঙ্গণে সাংবাদিকদের এ কথা জানান র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাল।
কর্নেল আশিক বিল্লাল বলেন, রাজধানীতে অবৈধ ক্যাসিনো, জুয়ার আড্ডা ও বারের বিরুদ্ধে যে অভিযান চালানো হচ্ছে, এরই ধারাবাহিকতায় কলাবাগান ক্লাবে অভিযান চালানো হয়। অভিযানে বেশ কিছু জুয়া খেলার কয়েন, প্লেয়িং কার্ডের ৫৭২টি সেট, ৮শ ভিন্ন ধরনের ইয়াবা, একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি, একটি ম্যাগজিন উদ্ধার করা হয়। ক্যাসিনোর সরঞ্জাম এখানে ছিল না। তবে ক্যাসিনোতে ব্যবহার করা হয় এমন কয়েন পাওয়া গেছে।
এদিকে রাজধানীর ধানমন্ডি ক্লাব লিমিটেডে অভিযানের পর ক্লাবটি আগামী ২৪ ঘণ্টার জন্য সিলগালা (বন্ধ) করে দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত সোয়া ১০টার দিকে ধানমন্ডি ক্লাবে অভিযান শেষে র‌্যাবের কোম্পানি কমান্ডার এসপি শাহাবুদ্দিন আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন, ‘গত ১৮ সেপ্টেম্বর থেকে আমাদের অভিযান চলছে। সেই ধারাবাহিকতায় শুক্রবার ধানমন্ডি ক্লাবে অভিযান চালানো হয়েছে। আমরা এখানে বেশ কিছু অসঙ্গতি দেখতে পেয়েছি। বারের লাইসেন্স থাকলেও শুক্রবার ক্লাবটি বন্ধ থাকায় কী পরিমাণ মাদকদ্রব্য এখানে মজুদ আছে তা জানা সম্ভব হয়নি।’

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।