পৌর সুযোগ সুবিধা নিশ্চিত হলে ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা বাস্তবায়ন সহজ হবে: এসএম মোস্তফা কামাল

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা: সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, পৌরসভার মানুষকে তার ন্যায্য অধিকার দিতে হবে। পৌর সুযোগ সুবিধা নিশ্চিত হলে ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা গড়ে তোলা সহজ হবে। এজন্য দৈনন্দিন কাজের পাশাপাশি প্রতিদিন দুই ঘণ্টা পরিষ্কার পরিচ্ছন্নতায় কাজ করতে হবে।
মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা পৌরসভা মিলনায়তনে মেয়র, কাউন্সিলর ও পৌর কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালন বলেন, নিজ দায়িত্বে প্রত্যেকের বাড়ি, দোকান, ব্যবসা প্রতিষ্ঠান, ক্লিনিকসহ সব অফিস আদালত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।
এ সময় তিনি পৌর মেয়রকে পৌরসভার নয়টি ওয়ার্ডে নয়টি বর্জ্য ট্রান্সফার স্টেশন করে সেখান থেকে বর্জ্য সংগ্রহ পূর্বক ডাম্পিং স্টেশনে পাঠানোর পরামর্শ দেন।
একই সাথে মাইকিং করে প্রত্যেককে নিজ বাড়ির ময়লা-আর্বজনা সংরক্ষণ করে নির্দিষ্ট ট্রান্সফার স্টেশনে ফেলার ও পৌরসভা কর্তৃক বাড়ি বাড়ি গিয়ে বর্জ্য সংগ্রহ কার্যক্রমে সহযোগিতার আহবান জানান।
সভায় পৌর মেয়র তাজকিন আহমেদ বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে পৌরসভার কাছ থেকে অস্থায়ীভাবে লীজ নিয়ে দোকান তৈরিকারক ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সকল অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। নির্ধারিত সময়ে তা না করলে তাদের ট্রেড লাইসেন্স বাতিলসহ নবায়ন বন্ধ করে দেওয়া হবে এবং পৌর আইন অনুযাযী ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, পৌর সচিব সাইফুল ইসলাম বিশ^াস, কাউন্সিলর কাজী ফিরোজ হাসান, শফিক উদ্দৌলা সাগর, শফিকুল ইসলাম বাবু, জোৎ¯œা আরা, ফারহা দীবা খান সাথীসহ পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।  প্রেস নোট

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।