জলবায়ু ন্যায্যতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন:পদযাত্রা ও স্মারক লিপি প্রদান

ক্রাইমবার্তা রিপোটঃ    জলবায়ু ন্যায্যতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন, পদযাত্রা ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্সের আয়োজনে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানবন্ধন কর্মসূচি পালিত হয়। জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক এম.কামরুজ্জামান, লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা, দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকাকে উপদ্রুত এলাকা ঘোষণা ও বিশেষ বরাদ্দ প্রদান, উপকূলীয় এলাকায় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণ, জলবায়ু ও দুর্যোগ তহবিল গঠন, বিশুদ্ধ খাবার নিশ্চিতকরণ, সুন্দরবন ও জৈববৈচিত্র সুরক্ষায় অধিকতর কার্যকরী পদক্ষেপ গ্রহণসহ ১৩ দফা দাবী তুলে ধরেন।

মানববন্ধন শেষে এক পদযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের মাধ্যমে ১৩ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।