‘সম্রাট গ্রেপ্তার কিনা দ্রুত জানা যাবে’

ক্রাইমবার্তা রিপোটঃ    স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সম্রাট গ্রেপ্তার কিনা তা দ্রুত জানতে পারবেন। আজ রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ চায়না সিল্ক রোড ফোরাম আয়োাজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। গত দু’দিন ধরেই ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগ সভাপতি ইসমাইল হোসাইন চৌধুরী সম্রাটকে গ্রেপ্তারের গুঞ্জন চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেখবেন আপনারা খুব শিগগিরই দেখবেন। আপনারা অনেক কিছু বলছেন, আমরা যেটা বলছি ‘সম্রাট’ হোক, যেই হোক অপরাধ করলে তাকে আমরা আইনের আওতায় আনবো। আমি এটা এখনও বলছি, সম্রাট বলে নয়, যে কেউ আইনের আওতায় আসবে। আপনারা সময় হলেই দেখবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেই অপরাধ করুক তাকে আইনের মুখোমুখি হতে হবে। এজন্য আমরা তথ্যভিত্তিক অভিযান চালাচ্ছি। আপনারাও দেখছেন। অপরাধ ঘটছে বা যারা অপরাধ ঘটাচ্ছে এমন খবর যখনই পাবো তখনই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। এটা কোনো শুদ্ধি অভিযান না। এটা সুশাসন প্রতিষ্ঠার জন্য যা করার প্রয়োজন তাই আমরা করছি।

ক্যাসিনোর বিরুদ্ধে পুলিশ নয়, র‌্যাব অভিযান শুরু করেছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এতে র‌্যাবই সফল। এতে মানুষ পুলিশের ওপর আস্থা হারাচ্ছে। বিভিন্ন সময় পুলিশের বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে। এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা আমি ক্লিয়ার করে দিতে চাই, যেহেতু অভিযানটি র‌্যাব শুরু করেছে। আমরা বলছি, তাই ক্যাসিনোর অভিযান র‌্যাবই করছে। এর আওতায় এনে কাউকে যেন অযথা হ্যারাজ করা না হয় সেজন্য এই পরিকল্পনা।

তিনি বলেন, আপনাদের আমরা সব সময় সঠিক তথ্যই দিয়ে থাকি। চলমান যে অভিযান এটাকে আমি অভিযান বলব না, এটা সব সময় হয়ে থাকে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এগিয়ে গেছে তার মূল কারণ হলো, সামনে কি আসবে সেটা নিয়ে চিন্তা করেন। এ কারণে তিনি দেশকে একটা পর্যায় নিয়ে গেছেন। সেটা কিভাবে টেকসই উন্নয়নে রুপান্তরিত করা যায় সে জন্য প্রধানমন্ত্রী সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। সুশাসন প্রতিষ্ঠায় তিনি সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে বলেছেন এবং সবাইকে আইন মেনে চলতে বলেছেন।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।