সাতক্ষীরা সদর এমপি রবিকে জড়িয় সংবাদ প্রকাশের জেরে সমাবেশ অনুষ্ঠিত: দৈনিক পত্রদূত ও কালের চিত্র পত্রিকার ডিক্লিয়ারেসন বাতিলের দাবী

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা  : গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, রোববার সকাল থেকেই। এই বৈরী আবহাওয়ার মধ্যেই প্রতিবাদ, স্লোগানে উত্তাল। লোকে লোকারন্য হয়ে ওঠে শহর। সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবিকে জড়িয়ে পত্রিকায় উদ্দেশ্যমূলক অপপ্রচারের প্রতিবাদ জানাতে জড়ো হয় হাজার হাজার মানুষ।
বৈরী আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে বেলা সাড়ে ১১টার সময় শহরের নিউ মার্কেট এলাকায়, সদর এমপিকে জড়িয়ে উদ্দেশ্যমূলক সংবাদের প্রতিবাদে, প্রতিবাদ সমাবেশের আয়োজন করে জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম শওকত হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি।
স্লোগানে উত্তাল প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, নির্বাহী সদস্য ডাঃ মুনছুর আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজান আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, সাধারণ সম্পাদক মোঃ সাহাদাৎ হোসেন, জেলা যুবলীগের আহবায়ক মোঃ আব্দুল মান্নান, জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডঃ ফরিদা আক্তার বানু, সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর জ্যোৎ¯œা আরা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান, সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোরশেদ, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনজুর হোসেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, প্রাণসায়ের ব্যবসায়ী সমিতির সভাপতি গৌর দত্ত, জেলা তাঁতীলীগের সদস্য সচিব তুহিনসহ আরও অনেকে।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-উর রশিদের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, জামাত-বিএনপির প্রেতাতœা-রাজকার গোষ্ঠীর পৃষ্ঠপোষকরা দলে থেকে জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ড বাঁধাগ্রস্থ করতে ও দলের ভাবমূর্তি নষ্ট করতে দলীয় এমপির বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে একটি চক্র। সাতক্ষীরার সকল অপকর্মের হোতা ভূমিদস্যু চোরাকারবারী সন্ত্রাসীদের মদদদাতা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু আহমেদ। দলে থেকেও দলের বিরুদ্ধেই তার অবস্থান সকল সময়। কিভাবে সে কোটিপতি হয়েছে সেটিও সাতক্ষীরাবাসী জানে। অবৈধ পথে রোজগারের জন্য এই নেতার সম্পত্তি ও ব্যাংক একাউন্ট জব্দ করাসহ, দল থেকে বহিষ্কারের দাবি তোলেন বক্তারা। প্রেসক্লাব থেকেও বহিষ্কারের দাবি জানিয়ে বক্তারা সাতক্ষীরার ২টি পত্রিকার ডিক্লিয়ারেশন বাতিলের দাবি জানান।
তারা বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়ে অপপ্রচার করলে তার জবাব দিতে আমরা প্রস্তুত। সাতক্ষীরায় এমপি রবির বিকল্প নেই। অপপ্রচার চালিয়ে তার জনপ্রিয়তাকে নষ্ট করা যাবে না। সাতক্ষীরার কালের চিত্র ও পত্রদূত পত্রিকায় আর অপপ্রচার চালালে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করে বক্তারা দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র পত্রিকার ডিক্লিয়ারেসন বাতিলের জন্য জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন।

এদিকে, প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি মীর মোস্তাক আহম্মেদ রবি বলেন, জননেত্রী শেখ হাসিনা আপনাদের সেবা করার জন্য আমাকে দুই বার সুযোগ করে দিয়েছেন। আমি সকল সময় সুখে দুঃখে রয়েছি আপনাদের পাশে। আমি সংসদে গিয়ে বলেছি, আমার সাতক্ষীরার মানুষ কেন কষ্ট পাবে ? সাতক্ষীরার উন্নয়নে দপ্তরে দপ্তরে গিয়ে সাতক্ষীরাবাসীর জন্য পর্যাপ্ত বরাদ্দ এনেছি, যেন আমার সাতক্ষীরার মানুষ কষ্ট না পায়, ভালো থাকে। সাতক্ষীরার সকল সেক্টরের উন্নয়নে কাজ করে যাচ্ছি। বৈরী আবহাওয়ার মধ্যেও হাজার হাজার মানুষ আজ স্ব^াধীনতা বিরোধী, জামায়াত-বিএনপির প্রেতাত্মা অপশক্তির বিরুদ্ধে এক হয়েছে। সকলে এ অপশক্তির বিরুদ্ধে স্বোচ্ছার।
উল্লেখ্য, দেশব্যাপী ক্যাসিনো ও জুয়া বিরোধী অভিযানের অংশ হিসাবে শহরের মুনজিতপুর এলাকা থেকে ৯ জুঁয়াড়ীকে আটক করে পুলিশ। এ ঘটনায় দৈনিক পত্রদূত ও কালের চিত্র পত্রিকায় সদর আসনের এমপি মীর মোস্তাক আহম্মেদ রবিকে জড়িয়ে সংবাদ প্রকাশ করে। এরই রেশ ধরে রবিবার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Check Also

আলেম-ওলামাদের বিরুদ্ধে অবস্থান মূলত ইসলাম ও দেশের বিরুদ্ধে অবস্থান নেয়া : ড. মাসুদ

ষিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং পরে বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ ভূমিকা রাখেননি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২১*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।