ইছামতিতে বিজয়া দশমীর মিলনমেলা উপলক্ষে বিজিবি-বিএসএফ’র প্রস্তুতি মূলক পতাকা বৈঠক

ক্রাইমবার্তা রিপোটঃ  সাতক্ষীরার দেবহাটার সীমান্ত নদী ইছামতিতে শারদীয় দূর্গা পুজার বিজয়া দশমীর মিলনমেলা উপলক্ষ্যে বিজিবি-বিএসএফ’র মধ্যে প্রস্তুতিমূলক এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এবারও স্ব-স্ব জল সীমানার মধ্যে থেকে সীমান্তের আইনশৃঙ্খলা রক্ষা ও প্রতিমা বিসর্জন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে বাংলাদেশ-ভারত উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বুধবার বেলা ১১টায় বাংলাদেশের টাউনশ্রীপুর ও ভারতের টাকী সীমান্তের ইছামতি নদীর মাঝ বরাবর এই পতাকা বৈঠকটি অনুষ্ঠিত হয়।

উক্ত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা, ওসি (তদন্ত) উজ্বল মৈত্র, টাউনশ্রীপুর বিজিবির কোম্পানি কমান্ডার মোত্তালিব হোসেন, দেবহাটা ইউএনও’র প্রতিনিধি উপজেলা সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামান ও দেবহাটা সদর ইউনিয়ন চেয়ারম্যানের প্রতিনিধি ইউপি সদস্য মাহবুবুর রহমান বাবলু। অপরদিকে, ভারতের পক্ষে ছিলেন, টাকি পৌরসভার মেয়র সোমনাথ মূখার্জী, হাসনাবাদ থানার ওসি শুভ্র স্যার্নাল ও হাসনাবাদ বিএসএফ ক্যাম্পের কমান্ডার বিনোদ সিং।

পতাকা বৈঠকের উদ্ধৃতি দিয়ে দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, এবারও বিজয়া দশমীতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্ত নদী ইছামতির স্ব স্ব জলসীমানার মধ্যে থেকে প্রতিমা বিসর্জন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ জন্য উভয় দেশের আইনশৃঙ্খলা বাহিনী স্ব-স্ব দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে ইছামতি নদীর সীমানা বরাবর বিজিবি-বিএসএফের যৌথ টহল এবং কোন নৌকা যেন স্ব স্ব দেশের সীমানা অতিক্রম না করতে না করে সে বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া উভয় দেশের সীমানায় একটি করে মনিটরিং সেল গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ওসি আরো জানান।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।