অক্টোবর ৫, ২০১৯
কলারোয়ায় পেঁয়াজ বাজারের ৪ ব্যবসায়ীকে জরিমানা: পাটকেলঘাটায় ছদ্মবেশে পেয়াজের বাজারে ম্যাজিষ্ট্রেট: জরিমানা

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা: অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে কলারোয়ায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানে ৩হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বেলা ১১টার দিকে কলারোয়া বাজারে এ ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরএম সেলিম শাহনেওয়াজ। বর্তমান বাজার মুল্য ছাড়া অতিরিক্ত দামে পেয়াজ বিক্রয় করার অপরাধে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ও ৪০ নং ধারায় পন্য বাজার মূল্যের অধিক দামে বিক্রয় করার অপরাধে কলারোয়া বাজারের ব্যবসায়ী রবিউল ইসলামকে ৫’শ টাকা, ইব্রাহিম হোসেনকে ৫’শ টাকা, পরিতোষ মন্ডলকে ১হাজার টাকা ও আব্দুস সালামকে ১হাজার টাকা জরিমান করা হয়। একই সাথে সকল ব্যবসায়ীকে কঠোরভাবে সতর্ক করে দেয়া হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চসহকারী মাহাবুবর রহমান, থানার এসআই রইচউদ্দিনসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

ছদ্মবেশে পেয়াজের বাজারে ম্যাজিষ্ট্রেট

 এদিকে  ভারত সরকার পেয়াজ রপ্তানী বন্ধ ঘোষনার সঙ্গে সঙ্গে অনিয়ন্ত্রিত হয়ে পগেছে পেয়াজের বাজার। ব্যবসায়ীসহ দোকানদাররা ইচ্ছা খুশিমত তাদের দাম নির্ধারণ করে ক্রেতাদের কাছ থেকে বেশী টাকা হাতিয়ে নিচ্ছেন। শুক্রবার বিকেলে সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারে ক্রেতা সেজে পেয়াজ বাজারে অভিযান চালায় তালার সহকারি কমিশনার ভূমি খন্দকার রবিউল ইসলাম।
অভিযানকালে পেয়াজের মূল্য বেশী রাখায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের এই বিচারক।
বাজারের ক্রেতারা জানান, কয়েকদিন ধরে পেয়াজের কোন নির্ধারিত মূল্য নেই। দোকানদাররা ৭০-১০০ টাকায় প্রতি কেজি পেয়াজ বিক্রি করছেন। যে যেমন পারছে তেমনভাবে ক্রেতাদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।
এদিকে, পেয়াজের বাজারমূল্য দেখতে ছদ্মবেশে ক্রেতা সেজে পাটকেলঘাটা বাজারে যান তালার সহকারি কমিশনার ভূমি খন্দকার রবিউল ইসলাম। তিনি ঘটনার সত্যতা পেয়ে দুই ব্যবসায়ীকে জরিমানা ও বাকিদের সতর্ক করেন।
তালার সহকারি কমিশনার ভূমি ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রে খন্দকার রবিউল ইসলাম বলেন, ছদ্মবেশে বাজার ঘুরে দেখা যায় ব্যবসায়ীরা প্রতি কেজি পেয়াজ ৭০-৮০ টাকায় বিক্রি করছেন দোকানদাররা। এ সময় এক ব্যবসায়ীকে দুই হাজার ও অপর একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া সকল পেয়াজ ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। পরবর্তীতে দোকানদাররা ৫০ টাকায় বিক্রি করছেন প্রতি কেজি পেয়াজ। এ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল, ------------------------- - ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com

চেয়ারম্যান: আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) ------------------------------- যশোর অফিস: রিমন প্যালেস, দ্বিতীয় তলা( ভৈরব আইটি সেন্টার),বেজপাড়া মেইন রোড, বনানী মোড়( আর এন রোড জোড়া কুৃঠির পিছনে) কোতয়ালী,যশোর।