সাতক্ষীরায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান পরিচালনার দাবিতে গণমিছিল ও নাগরিক সমাবেশ

ক্রাইমর্বাতা রিপোট:   সাতক্ষীরায় দেশের চলমান দুর্নীতি বিরুধী অভিযানকে স্বাগত জানিয়ে এই জেলাতেও অভিলম্বে দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার দাবিতে গণমিছিল ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।নাগরিক আন্দোলন মঞ্চ,সাতক্ষীরা সমাবেশটির আয়োজন করে।

শুক্রবার (১১ অক্টোবর) সকাল ১১ টায় সাতক্ষীরা নিউ মার্কেটের শহীদ আলাউদ্দীন চত্বর থেকে একটি গণমিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা পাকাপুলের উপর এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সংগঠনটির সভাপতি এড.ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সোনা, বীর মুক্তিযোদ্ধা ইমাম বারী, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকার, সুধাংশু শেখর সরকার, প্রকৌশলী আবেদুর রহমান, সাবেক পিপি এড. ওসমান গণি, শেখ ওবায়েদুস সুলতান বাবলু, স্বপন কুমার শীল, সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাশি, সায়েম ফেরদৌস মিতুল, শেখ রাসেল শিশু কিশোর পরিষদ পৌর শাখার সভাপতি শেখ নুরুল হক, ল স্টুডেন্টস ফোরাম সাতক্ষীরার সভাপতি এস এম বিপ্লব প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার যুগ্ম সম্পাদক রওনক বাসার, সাংগঠনিক সম্পাদক মেহেদী আলী সুজয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমির হোসেন খান চৌধুরী, আইন সম্পাদক এড. ইকবাল লোদী।

উক্ত গণমিছিল ও নাগরিক সমাবেশে বক্তারা বলেন, যদি বাংলাদেশে দুর্নীতি না হতো তাহলে বাংলাদেশ অনেক আগেই উন্নতির চুড়ায় পৌছে যেতো। দুর্নীতিবাজদের কারণে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সকল উন্নয়ন ম্লান হয়ে যাচ্ছে। সে কারণে জননেত্রী শেখ হাসিনার প্রথমেই নিজের দলের ভেতরের দুর্নীতিবাজদের বিরুদ্ধে শুদ্ধ অভিযান পরিচালনা শুরু করেছেন। ইতোমধ্যে অনেকেই গ্রেফতার হয়েছেন। বক্তরা বলেন, দুর্নীতিবাজ যে দলেরই হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই অভিযান সারা দেশে ছড়িয়ে দেওয়ার সাথে সাথে সাতক্ষীরায়ও অবিলম্বে পরিচালনার দাবি জানান তারা।

তারা আরো বলেন, সাতক্ষীরার বিভিন্ন সরকারি অফিসের দুর্নীতি হচ্ছে। সেখানে মানুষ প্রতিদিন হয়রানি হচ্ছে। দালালদের মাধ্যমে টাকা না দিলে কোন কাজ হয় না। বিশেষ করে পাসপোর্ট অফিস, ভূমি অফিস, রেজিস্ট্রি অফিস, সেটেলমেন্ট অফিস উল্লেখযোগ্য। বক্তারা অবিলম্বে ওই সব অফিসে অভিযান পরিচালনা এবং ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’ গড়তে যারা বাধাগ্রস্থ করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।