বুধবার , ১২ আগস্ট ২০২০

সাতক্ষীরায় শ্যালিকাকে দিয়ে খাতা দেখানোর অভিযোগে তালার কুমিরা মহিলা কলেজের প্রভাষক আদিত্য ব্যানার্জীকে শোকজ

ক্রাইমবার্তা  রিপোট:: শ্যালিকাকে দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের বোর্ড পরীক্ষার খাতা দেখানোর অভিযোগে তালা উপজেলার কুমিরা মহিলা কলেজের প্রভাষক আদিত্য ব্যানার্জীকে শোকজ করেছে কলেজ কর্তৃপক্ষ। একই সঙ্গে শোকজ চিঠিতে তিন আগামী তিন দিনের মধ্যে ঘটনার কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা মহিলা কলেজের অধ্যক্ষ লুৎফুন আরা জামান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের বোর্ড পরীক্ষার খাতা কলেজ ছাত্রীকে দিয়ে দেখানোর জন্য প্রভাষক আদিত্য ব্যানার্জীকে শোকজ করা হয়েছে। আগামী তিন দিনের (শনিবার) মধ্যে ঘটনার কারণ দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
কুমিরা মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আদিত্য ব্যানার্জী। এই প্রভাষকের শ্যালিকা খুলনা জেলার পাইকগাছা উপজেলার কাটিপাড়া গ্রামের শংকর মহলদারের মেয়ে সোমা মহালদার। বর্তমানে সোমা কুমিরা মহিলা কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের বোর্ড পরীক্ষার ৫০ টি খাতা প্রভাষক আদিত্য ব্যানার্জী তার শ্যালিকার কাছে দেখতে দেন। বুধবার দুপুরে কলেজ ক্যাম্পাসে বসে অনার্স প্রথম বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের খাতা দেখার বিষয়টি অন্যদের নজরে আসে। খাতাগুলো কে দিয়েছেন, কোথায় পেলেন এমন প্রশ্ন করতেই বেরিয়ে পড়ে অজানা কাহিনী।
সোমা মহালদার জানান, আমার দুলাভাই খাতাগুলো তার কাছে দিয়েছেন দেখার জন্য। এগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসের (২০১১৫০১) খাতা। কতগুলো খাতা রয়েছে এমন প্রশ্নের উত্তরে ওই ছাত্রী বলেন, আমার কাছে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিষয়ের ৫০টি খাতা রয়েছে। এরপর তিনি রুমে গিয়ে বাকিখাতা গুলো বের করে দেখান। খাতায় দেখা যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে চলতি বছরের ১ আগস্ট।
এদিকে, পরীক্ষার খাতা শ্যালিকা অথবা ছাত্রীকে দিয়ে দেখানোর বিষয়ে কুমিরা মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আদিত্য ব্যানার্জী জানিয়েছেন, বয়স একটু বেশি হওয়ার কারণে চোঁখে ঠিকমতো দেখতে পাই না। তাই শিক্ষার্থীর কাছে দিয়েছি দেখার জন্য।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

শ্যামনগরে ল্যাব আপারেটর পদে লক্ষ টাকার নিয়োগ বানিজ্যের অভিযোগ!

ক্রাইমবার্তা রিপোট : শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের আবাদ চণ্ডিপুর মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব অপারেটর পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *