বাস টার্মিনালে সংঘর্ষের মামলার ১৬ আসামীর জামিন: একজন জেল হাজতে

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে মালিক সমিতির দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় হত্যা চেষ্টা চাঁদাবাজীসহ দ্রুত বিচার আইনের মামলার ১৬ জন আসামী জামিন পেয়েছে। মঙ্গলবার সাতক্ষীরা আমলী আদালত-১ অঞ্চলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজওয়ানুজ জামান উভয় পক্ষের শুনানীর পর ১৬ জন আসামীর জামিনের আবেদন মঞ্জুর করেন। সুনির্দিষ্ট অভিযোগ থাকায় মামলার একজন আসামীর জামিনের আবেদন না-মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন আদালত। সংঘর্ষের ঘটনায় শ্রমিক নেতা জাহিদুল বাসার বাদী হয়ে দায়ের করা অপর মামলার সকল আসামী পালাতক রয়েছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ২০১৯ শহরের লেকভিউতে এক সাধারণ সভায় সাতক্ষীরা বাস মিনিবাস মালিক সমিতির নির্বাচনী তপশীল ঘোষণা করা হয়। এর একদিনপর সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির স্বাক্ষরে সাইফুল করিম সাবু সভাপতি ও গোলাম মোরশেদকে সাধারণ সম্পাদক করে কোন রকম সভা ও নির্বাচন ছাড়াই ১৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয় এবং ওই দিনই সাইফুল করিম সাবু ও গোলাম মোরশেদের নেতৃত্বাধীন নবগঠিত কমিটি সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে অবস্থিত মালিক সমিতি দখল করে নেয়। এরপর থেকে মালিক সমিতির বিতাড়িত গ্রুপ ও দখলদার গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে। দখলদার গ্রুপ মালিকদের নিজেদের নিয়ন্ত্রণে আনতে তাদের প্রতিপক্ষ বিভিন্ন মালিকদের বাসচলাচল বন্ধ করে দেন।

এনিয়ে গত ১৫ অক্টোবর টার্মিনালে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের পর জেলা প্রশাসন সমিতির সকল রুমে তালা ঝুলিয়ে দেয় এবং নির্বাচনের প্রক্রিয়া শুরু করে। ইতোমধ্যে ৩ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

এদিকে ১৫ অক্টোবরের সংঘর্ষের ঘটনায় গত ২১ অক্টোবর সাতক্ষীরা আমলী আদালত-১ অঞ্চলে আধ্যাপক আবু আহমেদকে ১নং আসামী করে ১৭ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়। আদালত ওই মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করার জন্য সদর থানার অফিসার্স ইনচার্জকে আদেশ দিয়েছিলেন। এর একদিনপর ২৩ অক্টাবর শ্রমিক নেতা জাহিদুল বাসার বাদী হয়ে এমপি মীর মোস্তাক আহমেদ গঠনকৃত মালিক সমিতির সভাপতি সাইফুল করিম সাবু সাধারণ সম্পাদক গোলাম মোরশেদসহ ১১ জনকে আসামী করে পাল্টা একটি মামলা দায়ের করা হয়। এ মামলায়ও রেকর্ড করার জন্য আদালত সাতক্ষীরা সদর থানার অফিসার্স ইনচার্জকে আদেশ দেন।

এদিকে মঙ্গলবার মামলার স্বেচ্ছায় আত্মসমর্পনকারী ১৭ আসামীর পক্ষে জামিন শুনানীতে অংশ নেন সাবেক পিপি এড. আব্দুল গনি, এড. আসাদুজ্জামান দিলু, এড. বদিউজ্জামান, এড. সাহিদুজ্জামান প্রমুখ।

Check Also

দেবহাটায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধিতে সভা

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার কুলিয়া ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধির লক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।