অক্টোবর ৩১, ২০১৯
দুর্যোগ মোকাবেলায় জিও-এনজিও ও জনপ্রতিনিধিদের মধ্যে নেটওয়ার্ক গড়ে তুলতে হবে: জেলা প্রশাসক মোস্তফা কামাল

ক্রাইমবার্তা রিপোটঃ নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি যেমন জরুরী, তেমনি সরকারি-বেসরকারি দপ্তরসমূহের মধ্যে নেটওয়ার্কিংও গুরুত্বপূর্ণ। নেটওয়ার্কিং বা সমন্বয় থাকলে দুর্যোগের বার্তা পাওয়া মাত্রই প্রস্তুতি নেওয়া যায়। সকল দপ্তরের কাছ থেকে ঝুঁকিসমূহের তথ্য দ্রুত পাওয়া গেলে দুর্যোগ মোকাবেলা করা সহজ হয়। এজন্য দুর্যোগ মোকাবেলায় সরকারি-বেসরকারি দপ্তর ও জনপ্রতিনিধিদের মধ্যে নেটওয়ার্ক গড়ে তুলতে হবে।

বুধবার (৩০ অক্টোবর) সাতক্ষীরা সার্কিট হাউজে নবযাত্রা প্রকল্পের সহযোগিতায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি আয়োজিত ‘দুর্যোগ ঝুঁকিহ্রাস নেটওয়ার্কিং’ বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা প্রশান্ত কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান ও ডব্লিউএফপির কো-অর্ডিনেটর আনোয়ারুল কবীর।

কর্মশালায় সকল সরকারি দপ্তর প্রধান ও বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তারা অংশ নেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com