নভেম্বর ২, ২০১৯
তালায় যথাযোগ্য মর্যাদায় ৪৮তম জাতীয় সমবায় দিবস ২০১৯ পালিত

মোঃ আকবর হোসেন,তালাঃ ‘‘ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে তালায় শনিবার(০২ নভেম্বর) যথাযোগ্য মর্যাদায় জাতীয় সমবায় দিবস ২০১৯ পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলা চত্তর হতে বের হয়ে তালা উপশহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষীন শেষে শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। সহকারী সমবায় পরিদর্শক অজয় কুমার ঘোষের সঞ্চলনায় ও পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইচ চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইচ চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাঁপড়ী, তালা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, সমবায় অফিসার মোঃ রফিকুল ইসলাম, তালা প্রেসক্লাবের সভাপতি প্রনব ঘোষ বাবলু, উপজেলা শ্রমীকলীগের সভাপতি ও তালা সদর প্রেসক্লাবের সভাপতি মোঃ আব্দুল জব্বার সরদার, সদর প্রেসক্লাবের সেক্রেটারী মোঃ আকবর হোসেন, রির্পোটাসক্লাবের সেক্রেটারী জুলফিকার রায়হান, বিআরডিবির সভাপতি আব্দুল হামিদ, জেঠুয়া আইডিআল সমিতির সভাপতি ইন্দ্রজিৎ দাশ বাপি, উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা তাওহিদুল ইসলাম, বিশিষ্ট মৎস ব্যবসায়ী সৈয়দ সোহেল রানা, সমবায় অফিসের ফ্যাসালিটর শরিফুল ইসলাম, মোঃ আরিফুজ্জামান,অফিস সহায়ক ইয়াছিন আলীপ্রমুখ। তালায় ২টি প্রকল্পভুক্ত দুগ্ধ সমবায় সমিতিতে ২শত ৫০জন সদস্য আছে। সমিতির প্রত্যেক সদস্যকে ১লক্ষ ১০ হাজার টাকা করে লোন প্রদান করা হয়েছে। বর্তমানে ২কোটি ৭০লক্ষ টাকা লোন দেয়া হয়েছে এবং আবাত্তক লোন দেয়া হয়েছে ১ কোটি ৭০লক্ষ টাকা। মোট ১০টি ক্যটাগরিতে ১০জনকে বিশেষ পুরস্কারে ভুষিত করা হয়েছে। সমবায় অফিসের জনবল কম থাকার পরেও সমবায় অফিসার মোঃ রফিকুল ইসলাম ও সহকারী সমবায় পরিদর্শক অজয় কুমার ঘোষ এর সার্বক্ষনিক তদারকির ফলে সমবায় অফিসের কার্যক্রম দিনদিন গতিশীল হচ্ছে বলে বক্তরা বলেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com