ড. ইউনূসের জামিন

ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা:   শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ৫ মামলায় জামিন পেয়েছেন। এর মধ্যে তিন মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিলো। অপর দুই মামলায়ও তাকে জামিন দিয়েছেন আদালত। আগামী ৫ই নভেম্বর এই দুই মামলার দিন ধার্য থাকলেও বিদেশে প্রোগ্রাম থাকায় অগ্রিম জামিন আবেদন করেন ড. ইউনূস।

আজ ঢাকার তৃতীয় শ্রম আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া পারভীনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেক মামলায় ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

একই সঙ্গে আগামিতে আইনজীবীর মাধ্যমে হাজিরা দেয়ার অনুমতি চেয়েও আবেদন করেন নোবেল বিজয়ী এ অর্থনীতিবিদ। আদালত তার আবেদন মঞ্জুর করেন।

এর আগে ২৮শে অক্টোবর নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে আগামি ৭ই নভেম্বরের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও খোন্দকার দিলুরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ। একই সঙ্গে বিমানবন্দরে নামার পর থেকে তাকে এই সময়ের মধ্যে (৭ই নভেম্বর পর্যন্ত) গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছিলেন আদালত।

এর আগে ৯ই অক্টোবর অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলাম। এ আদেশের পরিপ্রেক্ষিতে হাইকোর্টে সময় চেয়ে ড. ইউনূসের পক্ষে আবেদন করা হয়।

উল্লেখ্য, গত ৩রা জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারি।

Check Also

সাতক্ষীরায় সুপারি চুরির অভিযোগে দুই কিশোরকে গাছে বেধে নির্যাতন!

নগরঘাটা (পাটকেলঘাটা) প্রতিনিধি: সুপারি চুরির অভিযোগে দুই কিশোরকে নির্যাতন শেষে থানায় সোপর্দ করা হয়েছে। ঘটনাটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *