মঙ্গলবার , ৭ জুলাই ২০২০

ঘুর্ণিঝল বুলবুলের কারণে আজ ও কাল সাতক্ষীরা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা

ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ ও কাল সাতক্ষীরা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে। গত ৯ নভেম্বর রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত একটি জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ১১ ও ১২ নভেম্বর সাতক্ষীরাসহ নিন্মক্ত জেলা সমূহে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তবে সাইক্লোন কবলিত লোকজনদের নিরাপদ আশ্রয় নিশ্চিত করার জন্য প্রতিষ্ঠান গুলো খোলা রাখতে হবে।
জেলাগুলো হলো- সাতক্ষীরা,খুলনা,বাগেরহাট,বরিশাল,পটুয়াখালি, বরগুনা, ভোলা,ঝালকাঠি,পিরোজপুর, চাঁদপুর,ফেনি, লক্ষীপুর,নোয়াখালি ও চট্ট্রগ্রাম।
সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন জানিয়েছে উল্লেখিত বিজ্ঞপ্তির কারণে জেলার সকল শিক্ষা স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।
তবে যে সব শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে সেসব প্রতিষ্ঠান খোলা রাখতে হবে।
আকশ্মিক এমন ছটিতে বিপাকে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। আজ সোমবার সকাল থেকে প্রতিদিনের ন্যায় শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে আসতে থাকে। ইয়াসমিন নাহার। সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলিম মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী। সকালে মাদ্রাসায় আসার পর জানতে পারে আজ ও কাল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। যদি আগে জানতে পারতো তাহলে কষ্ট করে মাদ্রাসায় আসতে হতো না। প্রচারণার অভাবে শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে যথারীতি আসতে থাকে।

১১ ও ১২ই নভেম্বর ২০১৯ খ্রি. তারিখে সাইক্লোন কবলিত এলাকায় শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাকার্যক্রম বন্ধ রাখা ও আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার প্রসঙ্গে।

একই সাথে তিনটি বিষয়ে পরীক্ষার তারিখ ও পরির্বতন করা হয়েছে। বিষয় সমূহ হলো-

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

বান্দরবানের রাজবিলার বাঘমারা এলাকায় জেএসএস এর দু’গ্রুপের গোলাগুলি, নিহত ৬

ক্রাইমর্বাতা রিপোট :   বান্দরবানের রাজবিলার বাঘমারা এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) দু’গ্রুপের মধ্যে গোলাগুলিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *