সাতক্ষীরার ইটাগাছায় বেকারীতে চাঁদাবাজীর সময় দুই সাংবাদিক গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত দুই যুবকের নাম মামুন হোসেন ও মাজহারুল ইসলাম। মামুন হোসেন শহরের মুন্সিপাড়া এলাকার আব্দুল জলিলের ছেলে এবং মাজহারুল ইসলাম বাকাল এলাকার আব্দুল আজিজের ছেলে। এসময় আব্দুল হাকিম ও পলাশ নামে আরো দুইজন পালিয়ে যায়।
বেকারী মালিক আব্দুল খালেক জানান, ১১ নভেম্বর সোমবার বেলা ১২টার দিকে ৪ জনের একটি টিম নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে শাহিনুর বেকারীতে প্রবেশ করে। তারা উক্ত বেকারীতে অপরিচ্ছন্ন পরিবেশের অভিযোগে ২০ হাজার টাকা চাঁদা দাবী করে। অন্যথায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল জরিমানার ভয় দেখায়। খালেক জানায়, তিনি তাৎখনিক ঘরে থাকা ২ হাজার টাকা দিয়ে অবশিষ্ঠ টাকার জন্য ১দিন সময় চান। এসময় ঐ কথিত সাংবাদিক বাহিনীর সদস্যরা চলে যায়।
এদিকে আজ বেলা ১১টার দিকে উক্ত কথিত সাংবাদিক বাহিনী পুনরায় শাহিনুর বেকারীতে গেলে জনৈক ব্যক্তি বিষয়টি মোবাইল ফোনে সাতক্ষীরার পুলিশ সুপার মোহম্মদ মোস্তাফিজুর রহমানকে জানান। এরপরপরই সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ ও সদর থানার পুলিশ উক্ত বেকারীতে অভিযান চালায়। এসময় মামুন হোসেন ও মাজহারুল ইসলামকে হাতে নাতে আটক করতে সক্ষম হয়। তারা চাদাবাজীর কথা স্বীকার করে এবং নিজেদেরকে সাতক্ষীরা শহর থেকে প্রকাশিত দুটি পত্রিকার সাংবাদিক হিসেবে পরিচয় দেয়। এছাড়া আব্দুল হাকিম ও পলাশ নামে আরো দুই জন পালিয়ে যেতে সক্ষম হয়।
আটককৃত দুইজনসহ পালাতকরা সাতক্ষীরার একজন কথিত প্রভাবশালী রাজনৈতিক নেতার ছত্রছায়ায় থেকে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজী করে আসছে বলে জানা গেছে।
এব্যাপারে সাতক্ষীরা সদর থানায় যোগাযোগ করা হলে পুলিশ গ্রেপ্তারের বিষয়টি স্বীকার করে জানায় মামলা প্রক্রিয়াধীন, পরে বিস্তারিত জানতে পারবেন। ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা:  শহরের ইটাগাছায় অবস্থিত আব্দুল খালেকের বেকারীতে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজির সময় দুই  কথিত সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বেলা ১২টার দিকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত দুই যুবকের নাম মামুন হোসেন ও মাজহারুল ইসলাম। এসময় আব্দুল হাকিম ও হাফিজুর রহমান নামে আরো দুইজন পালিয়ে যায়।মাজহারুল ইসলাম স্থানীয় একটি পত্রিকায় ডেস্কে কাজ কেরন। এসময় আরো দাই সাংবাদিক পালিয়ে যায়।

আব্দুল খালেক জানায় গতকাল ভয়ভীতি দেখিয়ে ওই দুই সাংবাদিক তিন হাজার টাকা নিয়ে যায়। আজ আবারও বিপুল অংকের টাকা দাবী কের। পরে বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাদেরকে হাতে নাতে আটক করে।

 

 

 

বিস্তারিত আসছে——

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।