সোমবার , ১৩ জুলাই ২০২০

আইডিইবির ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা

ক্রাইমর্বাতা রিপোর্ট:  সাতক্ষীরা:   আইডিইবির ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ‘লার্নিং বাই ডুয়িং হোক শিক্ষার ভিত্তি’ প্রতিপাদ্য নিয়ে ইনস্টিটিউশন ও অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত র‌্যালি ও আলোচনাসভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশিদ। বৃহস্পতিবার সকালে সাড়ে ৯টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে র‌্যালির শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
র‌্যালিটি সাতক্ষীরা ক্যালেক্টরেট চত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আইডিইবি সাতক্ষীরার নিজস্ব কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে আইডিইবি সাতক্ষীরার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন, সংগঠনের জেলা নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রকৌশলী আবেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী এস এম আবু জায়েদ বিন গফুর, দপ্তর সম্পাদক প্রকৌশলী মুছাব্বেরুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন, সাহিত্য সম্পাদক প্রকৌশলী চিন্ময় চক্রবর্তী, সমাজ কল্যাণ সম্পাদক প্রকৌশলী এমদাদুল হক, বিজ্ঞান বিষয়ক সম্পাদক মোঃ রবিউল ইসলাম, সড়ক ও জনপদ এর উপবিভাগীয় প্রকৌশলী জিয়াউদ্দীন, কাউন্সিলর জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ সরোয়ার হোসেন ও প্রবীর কুমার মৃধা, গণপুর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী টিএসসি’র অধ্যক্ষ প্রকৌশলী মোঃ জিয়াউল হক, নবজীবন পলিটেকনিকের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, সাবেক সভাপতি প্রকৌশলী আতিয়ার রহমান, বিটিভির প্রকৌশলী অনিমেশ দেবনাথ, পিজিসিবি’র প্রকৌশলী কবির হোসেন, ওজোপাডিকোর সহকারী প্রকৌশলী শেখ মিজানুর রহমান, সাতক্ষীরা পৌরসভার সহকারী প্রকৌশলী কামরুল আখতার তপু, কামরুজ্জামান, শিমুল এবং সড়ক ও জনপদ, গণপুর্ত অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, এলজিইডি, পল্লী বিদ্যুৎ, ভিটিসি, ভোকেশনাল ও যুব উন্নয়নসহ সকল ইঞ্জিনিয়ারিং অফিসের সদস্য প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সাতক্ষীরা সরকারি পলিটেকনিকের অধ্যক্ষের সহায়তায় উক্ত প্রতিষ্ঠানে স্কাউট বাদ্যযন্ত্রের মাধ্যমে ব্যাপকভাবে সাধারণ জনগণের সৃষ্টি আকর্ষণ করেন।
এসময় প্রধান অতিথি বলেন, লার্নিং বাই ডুয়িং হোক শিক্ষার ভিত্তি এই প্রতিপাদ্যটি সময় উপযোগী হয়েছে। বক্তারা এ সময় বর্তমান সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে দেশের চার লক্ষাধিক ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকার কথা উল্লেখ করেন। প্রেস বিজ্ঞপ্তি

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

শুল্ক ফাঁকি, বেনাপোল কাস্টমসের ৩ কর্মকর্তা বরখাস্ত

ক্রাইমবাতা রিপোট: যশোর বেনাপোল:     র্রাজস্ব ফাঁকিতে সহযোগিতা করে আমদানি পণ্যের চালান খালাস দেয়ার অভিযোগে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *