সাতক্ষীরায় খাসজমি দখলে নিতে ব্যার্থ হয়ে রফিকুল ইসলাম নামের এক ভুমিহীন যুবককে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা

সাতক্ষীরা সংবাদদাতা।।সাতক্ষীরায় সরকারি খাসজমি দখলে ব্যার্থ হয়ে রফিকুল ইসলাম নামের এক ভুমিহীন যুবককে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা। গতকাল মঙ্গলবার ভোর রাত সাড়ে তিনটার দিকে কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের কালিশ্বরপুর মাঠকাটি গ্রামে এঘটনা ঘটে।
এসিডদগ্ধ রফিকুল ইসলাম(২৬)সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের কাসিশ্বরপুর গ্রামের আব্দুল গফ্ফার মোল্যার ছেলে। উন্নত চিকিৎস্যার জন্য তাকে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে খুলনা মেডিকেল কলেজ হামপাতালে প্রেরণ করা হয়েছে।
এসিডদগ্ধ রফিকুল ইসলামের মামাত ভাই শফিকুল ইসলাম জানান, রফিকুল ভোর রাত সাড়ে তিনটার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাইরে বাথরুমে যায়। বাথরুম থেকে থেকে বের হওয়ার সাথে সাথে তাকে লক্ষ্য করে এসিড ছুড়ে মারে তাদের প্রতিপক্ষ একই গ্রামের গফ্ফার গাজীর ছেলে বাবু গাজী ও শাহিন গাজী, লিয়াকত আলীর ছেলে টুটুল ও ইমান সরদারের ছেলে সিরাজ সরদার। ঘটনার সময় টর্চ লাইট ও চাঁেদের আলোয় তাদেরকে চিনতে পারে রফিকুল। এসময় রফিকুলের আর্ত চিৎকারে পরিবাবের অন্যান্য সদস্যরা বের হয়ে হামলাকারী বাবুগাজী, সিরাজ, টুটুল ও শাহীন গাজীদের ধাওয়া করে কিন্তু তাদের ধরতে ব্যর্থ হয়। রাতেই তাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সকাল সাড়ে সাতটার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিন্তু সেখানে তার অবস্থার অবনতি হতে থাকায় উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনার পর পরই আহত রফিকুলকে নিয়ে কালিগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হয়
শফিকুল ইসলাম আরো জানান, কালিশ্বরপুর মাঠকাটি গ্রামের আশরাফ মাষ্টার, ফজর মাষ্টার ও তাদের সতাতো ভাই কওছার আলীর ১৯ বিঘা জমির শেষ প্রান্তে ৫কাঠা সরকারি খাস জমিতে রফিকুলসহ আমরা চারটি পরিবার ঘর বেধে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। কিন্তু একই গ্রামের গফ্ফার গাজীর ছেলে বাবু ওই খাস জমি কওছার আলীর কাছ থেকে এক লক্ষ টাকা ইজারা নিয়েছেন বলে দাবি করে আমাদেরকে ওই খাস জমি ছেড়ে দিতে বলে। তবে ইজারার বৈধ কোন কাগজপত্র সে দেখাতে পারেনি। সেকারনে আমরা জমি ছেড়ে না দেয়ায় বাবু গংরা নানাভাবে আমাদেরকে হুমকি-ধামকি অব্যহত রাখে। ওই জমিতে থেকে উচ্ছেদের সে আমাদের নামে ২টি মিথ্যে মামলাও দায়ের করে। ওই মিথ্যে মামলা গ্রেফতার হয়ে কারাগারে যাই এবং তিন সপ্তাহ আগে রফিকুলসহ আমরা জামিনে মুক্ত হয়ে বাড়িতে আসি। বাড়িতে আসার পর বাবু আমাদেরকে প্রাণনাশের হুমকি দেয়। এরই জের ধরে এই এসিড নিক্ষেপের ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষ বাবু গাজী গংরা।
সাতক্ষীরা সদর হাসাপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: মো: হাফিজ উল্লাহ বলেন, রফিকুলের মুখমন্ডল থেকে পা পর্যন্ত এসিডে ঝলসে গেছে। শরীরের ষাট ভাগ অংশই এসিডে আক্রান্ত। অবস্থা বেশ সংকটাপন্ন। রোগীকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তির পরামর্শ দেয়া হয়েছে। প্রথম পর্যায়ে তাকে যে চিকিৎসাগুলো দেয়া প্রয়োজন তা আমরা তাকে দিয়েছি। খবর পেয়ে সাতক্ষীরার সিভিল সার্জন ডা: শেখ আবু শাহীন হাসপাতালে আসেন এবং এসিড আক্রান্ত যুবকের চিকিৎসার খোঁজ খবর নেন।
কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, রফিকুল মঙ্গলবার ভোররাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বের হওয়ার সময় প্রতিপক্ষরা তার ওপর এসিড হামলা চালায়। হামলায় তার শরীরের বেশিরভাগ অংশই ঝলসে যায়। তিনি নিজেসহ উর্দ্ধতন পুলিশ কর্মকর্তা গতকাল দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।