শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে শিক্ষিত মানুষ হতে হবে: সচিব অশোক কুমার বিশ্বাস

ক্রাইমবার্তা রিপোটঃ  সাতক্ষীরা:  বাংলাদেশে এগিয়ে চলেছে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে। স্বাধীনতার পর ১৯৭১ সালে মানুষের আয়ু কাল ছিলো ৪৬ বছর। এখন মানুষের গড় আয়ু ৭২ বছর। সেসময় শিক্ষার হার ছিলো ১৭ পারসেন্ট। এখন শিক্ষার হারও বেড়ে হয়েছে ৭৩ পারসেন্ট। দেশের এই উন্নতি চাকা সচল রখতে হলে আজকের শিক্ষার্থীদের শিক্ষা অর্জন করে মানুষ হতে হবে।
বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা কলারোয়া উপজেলার মডেল মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও মানব পাচার প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইনে প্রাধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব অশোক কুমার বিশ্বাস এসব কথা বলেন।
শিক্ষা অর্জন করলে জ্ঞান আসে উল্লেখ করে সচিব বলেন শিক্ষিত কেউই বাল্য বিবাহ করেনা, মাদক গ্রহণ করেনা, ইভটিজিং করেনা, যৌতুক নেয় না।
উপজেলা পরিষদ, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি জাইকার সহযোগিতায়, উপজেলা নির্বাহী অফিসার আর এন সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম লাল্টু। বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুননাহার আক্তার প্রমুখ।

Please follow and like us:

Check Also

কাল থেকে সাতক্ষীরায় তাপমাত্রা আরও বাড়তে পারে

কয়েকদিনের তাপপ্রবাহে হাঁসফাঁস অবস্থা। তীব্র গরমে ওষ্ঠাগত জনজীবন। বৃষ্টি ছাড়া এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ মিলবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।