নভেম্বর ২৩, ২০১৯
শ্যামনগরে সরকারি খালের ইজারা বাতিল ও উন্মুক্ত করার দাবিতে মানববন্ধন

মুন্সীগঞ্জ (শ্যামনগর): শ্যামনগরের আটুলিয়া ইউনিয়নের কুল্লন খালটি অবমুক্তি করার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন, কুল্লোন খালটির পানি স্থানীয় জনসাধারণ অজু থেকে শুরু করে সমস্থ সাংসারিক কাজে ব্যবহার করে। খাল আববাহিকার হাজার হাজার বিঘা জমিতে ফসল ফলানোসহ আনুষঙ্গিক কাজ করে থাকে। জেলা প্রশাসকের নির্দেশ অনুযায়ী সম্প্রতি খালটি একবার অবমুক্ত করা হলেও পরবর্তীতে অজ্ঞাত কারণে খালটি পুনরায় ইজারাদাররা দখল করে নেয়। চেয়ারম্যান আরো বলেন অবিলম্বে খালটি অবমুক্ত করা না হলে আগামী দিনে স্থানীয় জনগনকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধনে নাজমা বেগম বলেন, কুল্লেররণ খালটি আমাদের জীবন চলার পথের সাথী। খালটি দখল করার ফলে জেলেরা পানিতে মাছ ধরতে পরছে না। জনসাধারণ গরু ছাগলের ঘাস খাওয়াতে পারছে না। তিনি অভিযোগ করে বলেন, বিষয়টি নিয়ে শুক্রবার সন্ধ্যায় স্থানীয় সংসদ সদস্যের কাছে অভিযোগ করতে গেলে তিনি জনগনের সাথে সাক্ষাৎ করেননি।
স্থানীয় ইউপি সদস্য বলেন, এই খালটি স্থানীয় মানুষের জীবন-জীবিকা নির্বাহের অন্যতম। বহিরাগত আব্দুর রহমান বাবু ও রফিকুল ইসলাম বাইরে থেকে এসে খালটি দখল করে স্থানীয়দেরকে তাড়িয়ে দেয় এবং পুলিশ দিয়ে ভয়-ভীতি দেখাচ্ছে। তিনি বলেন, আমাদের দাবী দখলকারী আব্দুর রহমান বাবু ও শফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার। মানববন্ধনে সরকারী খালটির ইজারা বাতিল পূর্বক উন্মুক্ত করার জোর দাবি জানান এলাকাবাসী।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com