গরীব রোগীদের সরকারি হাসপাতালে না পাঠিয়ে বেসরকারি প্রতিষ্ঠানে পাঠালে গ্রাম্য ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা: জেলা প্রশাসক

ক্রাইমবার্তা রিপোটঃ ‘কোন গরীব অসহায় রোগী আমার কাছে আসলে আমি বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে না পাঠিয়ে সরকারি হাসপাতালে পাঠাবো বলে অঙ্গীকার করছি। আমার দ্বারা কোন গরীব রোগী হয়রানি হবে না।’ এই মুচলেকা দিয়ে এ যাত্রায় রেহাই পেলেন সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ঝিটকীর গ্রাম্য চিকিৎসক অজিত কুমার রায়।
ওই গ্রামের এক কিশোরীকে শহরের সিটি ক্লিনিকে চিকিৎসার জন্য পাঠিয়েছিলেন তিনি। ক্লিনিকে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া তো দূরে থাক, সর্বশান্ত হয়েছে ওই কিশোরীর পরিবার।
এমনই অভিযোগ পেয়ে রোববার সন্ধ্যায় শহরের সিটি ক্লিনিকে অভিযান চালান সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল। এ সময় তার সাথে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন ও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার উপস্থিত ছিলেন।
অভিযানকালে গ্রাম্য চিকিৎসক অজিত কুমার রায় মুচলেকা দিয়ে এ যাত্রায় রেহাই পান। একই সাথে সিটি ক্লিনিক কর্তৃপক্ষকে সতর্ক করা হয়।
এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল বলেন, কোন গরীব অসহায় রোগীকে সরকারি হাসপাতালে না পাঠিয়ে বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে পাঠালে গ্রাম ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গ্রাম্য ডাক্তারদের পরামর্শে বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে এসে গ্রামের সাধারণ, গরীব ও অসহায় মানুষ সর্বশান্ত হচ্ছে। অপচিকিৎসার শিকার হচ্ছে। অনেকের জীবনহানি ঘটছে। কোনভাবেই এটা চলতে দেওয়া যায় না।
এ সময় তিনি সিভিল সার্জনকে অবিলম্বে গ্রাম্য চিকিৎসকদের এ বিষয়ে সতর্ক করার জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।