সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চারজন ভারতীয় চিকিৎসককে চিকিৎসা প্রদানের অনুমতি বাতিল

ক্রাইমবার্তা রিপোটঃ  অনুমতি ছাড়া দেশের বিভিন্ন স্থানে বিদেশি চিকিৎসকদের এনে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প পরিচালনাকে অবৈধ ও বেআইনি ঘোষণা করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

এমন কার্যক্রমের বিষয়ে সতর্কবার্তা দিয়ে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুশিয়ারিও দিয়েছে সংগঠনটি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএমডিসির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু ব্যক্তি বা প্রতিষ্ঠানের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিদেশি চিকিৎসক এনে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হচ্ছে।

বিএমডিসির অনুমতি ছাড়া এভাবে বিদেশি চিকিৎসক এনে দেশে চিকিৎসা দেয়া সম্পূর্ণ বেআইনি ও অবৈধ। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ জানানো যাচ্ছে। তা না হলে বিএমডিসি আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবে।

প্রসঙ্গত, ১৩ নভেম্বর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চারজন ভারতীয় চিকিৎসককে চিকিৎসা প্রদানের অনুমতি দিয়েছিল বিএমডিসি।

৩০ নভেম্বর থেকে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত কাজের জন্য তাদের সাময়িক রেজিস্ট্রেশনও দেয়া হয়েছিল। পরে তীব্র নিন্দা ও প্রতিবাদের মুখে ভারতীয় চিকিৎসকদের চিকিৎসা দেয়ার অনুমতি বাতিল করে বিএমডিসি।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।