নভেম্বর ২৮, ২০১৯
প্রতিটি বাড়িতেই হেলিকপ্টার রয়েছে যে গ্রামে!

ক্রাইমবার্তা রিপোটঃ  নিজের একটি হেলিকপ্টার থাকা এক প্রকার স্বপ্নের মতোই। কিন্তু অধিক টাকার মালিক না হলে তা কোনো ভাবেই সম্ভব না। তবে সম্ভ্রান্ত পরিবারেই এই স্বপ্ন সত্যি হওয়া সম্ভব। কিন্তু জানেন কি, এমন একটি গ্রাম আছে যেখানে সব বাড়িই আছে হেলিকপ্টার।

চীনের এই গ্রামটি উন্নত দেশের যেকোনো শহর ব্যবস্থাকেও ছাপিয়ে যাবে। ওই গ্রামে এক স্থান থেকে অন্য স্থানে চলাফেরা করার জন্য মানুষ হেলিকপ্টার ব্যবহার করেন। সেখানে মানুষ আকাশ পথকেই যাতায়াতের মাধ্যম করে নিয়েছেন। জানলে আরো অবাক হবেন, ওই গ্রামের প্রতিটি মানুষের ব্যাংকে যে পরিমাণ টাকা গচ্ছিত রাখা আছে তার গড় পরিমাণ ১০ লাখ ইউয়ান। যা টাকার হিসাবে দাঁড়ায় প্রায় ১ কোটি ২১ লাখ টাকা।

গ্রামটির নাম হুয়াক্সি। চীনের জিয়াংসু প্রভিন্সের পূর্বে রয়েছে গ্রামটি। চীনের সবচেয়ে ধনী গ্রাম হিসেবে খ্যাত হুয়াক্সি। জানা গেছে, হুয়াক্সি গ্রামের মানুষ চলাফেরার জন্য হেলিকপ্টার ট্যাক্সি ব্যবহার করেন।

এই গ্রামের যারা বাসিন্দা তাদের কাছে বিনামূল্যে পৌঁছায়- স্বাস্থ্য পরিষেবা, শিক্ষা পরিষেবা এবং আবাসন পরিষেবা। যদিও এই বিনামূল্যে পরিষেবা শুধুমাত্র সেখানকার স্থায়ী বাসিন্দাদের জন্যই। চীনের কমিউনিস্ট পার্টির নেতা ইউ রেনবাও যখন গ্রামের দায়িত্বে ছিলেন, তিনিই বদলে দিয়েছিলেন গ্রামের চেহারা। একই সঙ্গে মানুষের জীবনযাত্রা।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com