সাতক্ষীরায় নারী ও শিশু ধর্ষণ এবং সকল যৌন সহিংসতা প্রতিরোধে মানববন্ধন

ক্রাইমবার্তা রিপোটঃ উত্তরণ-অপ্রতিরোধ্য প্রকল্প ও পল্লী চেতনা এবং মুক্তি ফাউন্ডেশনের উদ্যোগে সাতক্ষীরা প্রেসক্লাবের  সামনে বুধবার সকালে ‘নারী ও শিশু ধর্ষণ এবং সকল যৌন সহিংসতা বিরুদ্ধে আমরা’ এই স্লোগানকে সামনে রেখে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রকল্প সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দার। মানববন্ধনে বক্তারা বলেন, গত ১০ মাসে দেশে ঘটে যাওয়া নারী ও শিশু নির্যাতনের উপরে জাতীয় ৯টি পত্রিকায় প্রকাশিত খবর থেকে জানা যায়, দেশে ১২৫৩ জন নারী ধর্ষণের শিকার ২২১ জন যৌন হয়রানির শিকার ২৫১ জন গণ ধর্ষণের শিকার ৬২ জনকে ধর্ষণের পর হত্যা। যৌন হয়রানী কারণে ১০ জন আত্মহত্যা করেছে ধর্ষণের শিকার শিশু ৭৬৭ জন, যৌন সহিংসিতার শিকার ৮০জন মেয়ে ও ২৬জন ছেলে শিশু। মুক্তি ফাউন্ডেশন পরিচালক গোবিন্দ ঘোষ, সমন্বকারী জোসেফ মন্ডল, পল্লীচেতনার সমন্বয়কারী কাজী বাবর আলী, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা দত্ত, অর্জন ফাউন্ডেশনের, অনিক মাহয়া, মঞ্জুরী, ফরিদা আক্তার বিউটি সাবেক কাউন্সিলার, সিডোর পরিচালক শ্যামল কুমার বিশ^াস বিভিন্ন সংগঠনের নির্বাহী প্রধান ও প্রতিনিধিরা বক্তব্য রাখেন। মানববন্ধনে ৫টি দাবীসম্বলিত ঘোষণাপত্র পাঠের মধ্যে দিয়ে সম্মিলিতভাবে ঐক্যবদ্ধ হয়ে নারীর প্রতি সহিংসতা রোধে কাজ করার অঙ্গীকার করন।

মানববন্ধনে আরো অংশগ্রহন করেন মহিলা অধিদপ্তর, আইডিয়াল, জয় মহিলা উন্নয়ন সংস্থা, সুশীলন, হেড, সিডো, ভূমিষ্ঠ, সেতু বন্ধন, জিডিএফ, বাংলাদেশ মহিলা পরিষদ, পদ্মলোক কেন্দ্র, সেতু বন্ধন, আইন ও সালিশ কেন্দ্র, সাতক্ষীরা মহিলা সমিতি, সঞ্চিতা মহিলা সমিতি, ক্রিসেন্ট, প্রগতি, অগ্রগতি সংস্থাসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তাগণ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্বদেশ পরিচালক মাধব দত্ত।

Check Also

ডিবি কার্যালয়ে সামনে নুরের স্ত্রীর কান্না

ক্রাইমবাতা রিপোর্ট: রাজধানীর ডিবি কার্যালয়ের সামনে সন্তানকে সাথে নিয়ে অজোরে কান্না করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *