নভেম্বর ৩০, ২০১৯
বিচারক-আইনজীবী ক্রিকেট ম্যাচ: ক্রিকেট এখন বিশ্বমানের বিনোদন: শেখ মফিজুর রহমান

ক্রাইমবার্তা রিপোটঃ: সাতক্ষীরা:  জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, ক্রিকেট এখন বিশ্বমানের বিনোদন। তিনি আরও বলেন, একদল পরাজিত হয়েছে বলেই অপর দল বিজয়ী হয়েছে, সুতরং জয়-পরাজয় যাই হোক না কেন, মূলত জয় হয়েছে ক্রিকেটের, নির্মল আনন্দের ও পরিচ্ছন্ন বিনোদনের।
তিনি শনিবার সকাল ৯ টায় সাতক্ষীরা স্টেডিয়ামে বিচার বিভাগ সাতক্ষীরা ও জেলা আইনজীবী সমিতি সাতক্ষীরার মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


খেলায় আইনজীবী সমিতি টসে জয়লাভ করে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ফলে বিচার বিভাগ ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭টি উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে। দলের দেলওয়ার হোসেন সর্বোচ্চ ৪৮ রান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ ফারুক ইকবাল ২৫ রান করেন। প্রতিপক্ষের অপু ও সাইফুল্লাহ ২টি করে উইকেট লাভ করেন। জবাবে জেলা আইনজীবী সমিতি ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৬৯ রান করে। দলের সাইফুল্লাহ ও শহিদ সর্বোচ্চ ২৪ রান করেন। ফলে সাতক্ষীরার বিচার বিভাগ ১০৮ রানে জয়লাভ করে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন বিচার বিভাগের স্টাফ দেলওয়ার হোসেন এবং সেরা বোলারের পুরস্কার পান ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক তপন কুমার রায়।
খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরন করেন, জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এম শাহ আলম, পিপি এড. আব্দুল লতিফ ও বারের সাধারণ সম্পাদক এড. তোজাম্মেলে হোসেন তোজাম। এছাড়া মাঠে সাধারণ দর্শকদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিচারবিভাগের কর্মকর্তাবৃন্দ ও আইনজীবী সমিতির আইনজীবীবৃন্দ।


খেলায় বিচার বিভাগের পক্ষে অধিনায়কের দায়িত্ব পালন করেন, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক তপন কুমার রায় এবং সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেন যুগ্ম জেলা ও দায়রা জজ ফারুখ ইকবাল অপরদিকে আইনজীবী সমিতির পক্ষে অধিনায়কের দায়িত্ব পালন করেন, এড. সাইফুল ইসলাম ওরফে সাইফুল্যাহ।
অপরদিকে পেশায় বিচারক হলেও গতকালকের খেলার মাঠে চমৎকার ধারাভাস্যকারের দায়িত্ব পালন করেন যথাক্রমে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুবারক মেহেদী মুনিম। খেলা শেষে দুইপক্ষের অধিনায়ককে নানামুখী প্রশ্নবানে বিদ্ধ করেন ধারাভাষ্যকার সাতক্ষীরা ম্যজিস্ট্রেসির বিচারক ইয়াসমিন নাহার।
প্রীতি ক্রীকেট ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন যথাক্রমে তানজীম আহম্মেদ সজীব ও ফজলুল করীম এবং স্কোরার এর দায়িত্ব পালন করেন, শাহ আলম ও জিয়াউর রহমান।
বিচার বিভাগ সাতক্ষীরার আয়োজনে এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ সাতক্ষীরার সহযোগিতায় ওই প্রীতি ক্রিকেট ম্যাচ ২০১৯ অনুষ্ঠিত হয়।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


www.crimebarta.com সম্পাদক ও প্রকাশক মো: আবু শোয়েব এবেল

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০( জাহান প্রির্ন্টস প্রেস),শহীদ নাজমুল সরণী,পাকাপুলের মোড়,সাতক্ষীরা। মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪,০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com