ডিসেম্বর ৫, ২০১৯
সাতক্ষীরায় প্রতিবন্ধী দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি: ‘অভিগম্য আগামীর পথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা, র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র’র আয়োজনে সদর থানা মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়। পরে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর ২ আসনের সংসদ সদস্য। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তর সাতক্ষীরা’র উপপরিচালক দেবশিস সরদার।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাহ্ উদ্দীন আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফরিদা ইয়াসমিন, জেলা সমাজসেবা অধিদফতর সাতক্ষীরা’র সহকারি পরিচালক মো. হারুন অর রশিদ ও সদর উপজেলা সমাজসেবা অফিসার রফিকুল ইসলাম প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক ফারজিনা নাহিদ নিগার, সুইড খাতিমুননেসা হানিফ লস্কর প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, প্রতিবন্ধী সংগঠনের নেতা আবুল কালাম আজাদ, শারিরীক প্রতিবন্ধী মো. আব্দুস সেলিম প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ২ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও ৫ জন প্রতিবন্ধীকে ডিজিটাল সাদাছড়ি প্রদান করা হয় এবং প্রতিবন্ধী শিক্ষর্থীদের সমন্বয়ে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com