সোমবার , ১০ আগস্ট ২০২০

দৈনিক সংগ্রাম অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে জনতার মুখপাত্র

# পেশার মান উন্নয়নের জন্য সাংবাদিকতার গুণাবলী অর্জন করতে হবে -জেনারেল ম্যানেজার
খুলনা অফিস : দৈনিক সংগ্রামের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ নূরুল আমিন বলেছেন, দৈনিক সংগ্রামের জন্ম হয়েছিল সকল অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও অসঙ্গতির বিরুদ্ধে জনতার মুখপাত্র হিসাবে। হাজারো বাধা উপেক্ষা সে আদর্শ ও নীতি নিয়ে এখনো পাঠকদের মনের খোরাক রক্ষা করে এগিয়ে চলেছে। সংগ্রামের প্রতিটা সাংবাদিক ভয়ভীতি উপেক্ষা করে সেই আদর্শ অক্ষুণ্ণ রেখেছে। যে কারণে সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করেও টিকে আছে। তিনি বলেন, মাঠ পর্যায়ের সাংবাদিকদের দুঃখ-দুর্দশার কথা আমরা অনুভব করি। কিন্তু নানামুখী প্রতিবন্ধকতার কারণে আশানুরূপ কিছু করতে পারছি না। তার মানে এই নয় কর্তৃপক্ষ আপনাদের নিয়ে ভাবছে না। আল্লাহর রহমতে এ অবস্থা স্থায়ী নয়। সুদিন আসলেই আপনাদের এই পরিশ্রমের যথার্থ মূল্যায়ন করা হবে। আমার বিশ্বাস সত্যের সংগ্রামে সাহসী কলম সৈনিক হিসাবে আপনারাও আমার মতো আশাবাদী। বিগত দিনের ন্যায় আগামীতেও আপনাদের সৎ এবং সাহসী ভূমিকার কারণে দৈনিক সংগ্রামের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। গতকাল শনিবার নগরীর ৩৮, ইকবালনগর রোডস্থ পূর্বাঞ্চল ডায়ালগ সেন্টারে অনুষ্ঠিত দৈনিক সংগ্রামের খুলনা বিভাগীয় সংবাদদাতা সম্মেলন-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে দৈনিক সংগ্রামের পক্ষ থেকে পত্রিকার নিয়মিত লেখক বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক এম হেফজুর রহমান, সৈয়দ আলী হাকিম ও সায়মন স্বপনকে এবং নিয়মিত পাঠক হিসাবে বিশিষ্ট শিক্ষাবিদ সেখ মনিরুল ইসলামকে সম্মাননা দেয়া হয়। এ সময় প্রধান অতিথি তাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।
দৈনিক সংগ্রামের জেনারেল ম্যানেজার ও কোম্পানি সচিব আবুল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে ও খুলনা ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক রানার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি রাশিদুল ইসলাম, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়, বিজ্ঞাপন ম্যানেজার মো. আসহাবুর রহমান আফতাব ও বিশিষ্ট সংস্কৃতি ব্যক্তিত্ব এডভোকেট শাহ আলম। এতে বক্তব্য দেন যশোর জেলা সংবাদদাতা মোস্তফা রুহুল কুদ্দুস, বাগেরহাট জেলা সংবাদদাতা শেখ আবু সাইদ, সাতক্ষীরা জেলা সংবাদদাতা আবু সাইদ বিশ্বাস, কুষ্টিয়া জেলা সংবাদদাতা খালিদ হাসান সিপাই, চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা এফ. এ আলমগীর, নড়াইল জেলা সংবাদদাতা রিয়াজুল ইসলাম, মেহেরপুর জেলা সংবাদদাতা মো. আকতারুজ্জামান, মাগুরা জেলা সংবাদদাতা ওয়ালিয়র রহমান, ঝিনাইদহ জেলা সংবাদদাতা এম এ কবীর, উপজেলা সংবাদদাতা যথাক্রমে খুলনা জেলার কয়রার মো. আব্দুস সালাম লস্কর, রূপসার এসএম হোসাইন আহমদ, ফুলতলার মো. মাজহারুল ইসলাম, ডুমুরিয়ার জি এম মঈন উদ্দিন, দাকোপের মো. ইমদাদুল হক, বাগেরহাট জেলার মংলার মোহাম্মদ মনিরুজ্জামান, ফকিরহাটের বখতিয়ার মোড়ল, রামপালের রেজাউল ইসলাম, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার মাসুম বিল্লাহ, জীবননগরের মাজেদুর রহমান লিটুন, কুষ্টিয়া জেলার কুমারখালীর মাহমুদ শরীফ, ভেড়ামারার শাহ জামাল, খোকসার আমীর হামজা, দৌলপুরের মোশাররফ হোসেন খান, নড়াইল জেলার কালিয়ার মো. ওলিয়ার রহমান, লোহাগড়ার কাজী জিয়াউর রহমান, মেহেরপুর জেলার গাংনীর মোস্তাফিজুর রহমান, মুজিবনগরের খায়রুল বাশার, সাতক্ষীরা জেলার পাটকেলঘাটার নাজমুল হক খান, তালার নূর ইসলাম, কলারোয়ার খোরশেদ আলম, শ্যামনগরের মো. রফিকুল ইসলাম, যশোর জেলার কেশবপুরের আব্দুস সাত্তার, মনিরামপুরের নেছার উদ্দিন খান আযম, শার্শার আনোয়ারুল ইসলাম, বাগআছড়ার মনিরুল ইসলাম, বেনাপোলের মশিয়ার রহমান কাজল, চৌগাছার মো. রহিদুল ইসলাম খান, ঝিকরগাছার আবিদুর রহমান, ঝিনাইদহ জেলার মহেশপুরের মো. রাশেদ সরোয়ার, কোটচাদপুরের আবুল কালাম আজাদ, কালিগঞ্জের এস এম মিজানুর রহমান, মাগুরা জেলার শ্রীপুরের মো. সাইফুল্লাহ, খুলনার বিজ্ঞাপন প্রতিনিধি মনিরুল ইসলাম মনু।
সভাপতির বক্তব্যে দৈনিক সংগ্রামের জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবুল হোসাইন চৌধুরী বলেন, পেশার মান উন্নয়নের জন্য সাংবাদিকতার গুণাবলী অর্জন করতে হবে। লেখার মান ভালো, স্বচ্ছ ও সুন্দর করতে হবে। এ জন্য আপনাদেরকে মানুষের মনের ভাষা ও সমস্যা বুঝতে হবে। যে সমস্ত নিউজ সমাজের উন্নয়ন ও মানবতার কল্যাণ হয় সে দিকে গুরুত্ব দিতে হবে। তিনি সংবাদদাতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি অসহায় মানুষের পাশে দাড়াতে হবে। সাধারণ মানুষ যখন সমাজের সকল স্তর থেকে বিচার চেয়ে ব্যর্থ হয়, তখন তার সমস্যা কথা আপনাদের কাছে তুলে ধরে। আপনারা এ সব অসহায় মানুষের কথা সংগ্রামের মাধ্যমে তুলে ধরবেন। এতে দেশ ও সমাজের প্রতি আপনাদের দায়বন্ধতা কিছুটা হলেও সমাধান হবে। সাথে সাথে সাধারণ মানুষের কাছে পত্রিকার চাহিদা ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। এ লক্ষ্যকে সামনে নিয়ে সবাইকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

মেজর সিনহার সহযোগী শিপ্রার জামিন, কাল সিফাতের শুনানি

ক্রাইমবার্তা রিপোট: কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *