সাতক্ষীরায় চিংড়ি খামারের ঝুকি হ্রাসকরন ও নিয়ন্ত্রনে সমন্বয় সভা অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোটঃ    চিংড়ি খামারের ঝুকি হ্রাসকরন ও নিয়ন্ত্রনে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। মৎস্য অধিদপ্তর ও সলিডারিড্যাড এর আয়োজনে বুধবার দুপুরে শহরের অদূরে এল্লারচর মৎস্য খামার ট্রেনিং সেন্টারে উক্ত সভা অনুষ্ঠিত হয়।
জেলা মৎস্য অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার মন্ত্রনালয় সাতক্ষীরার উপ-পরিচালক হুষাইন শওকত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোলজি বিভাগের অধ্যাপক মঞ্জুরুল করিম, সলিডারিড্যাড এর টিম লিডার মইন উদ্দীন আহমেদ, সাতক্ষীরা জেলা চিংড়ি ঘের মালিক সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা প্রমুখ।
বক্তারা বলেন, সাদা সোনা খ্যাত চিংড়ি রপ্তানী করে সরকার প্রচুর পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করে থাকে। আর এই চিংড়ির একটি বড় অংশ উৎপাদন হয় সাতক্ষীরা জেলায়। সম্প্রতি চিংড়িতে বিভিন্ন রোগ দেখা দেয়ায় চিংড়ি চাষীরা কিছুটা হলেও হতাশা গ্রস্ত হয়ে পড়েছেন। আর তাই চিংড়িতে কোন রোগ দেখা দিলে বক্তারা দ্রুত উপজেলা ও জেলা মৎস্য অফিসার অবহিত করার আহবান জানান। বক্তারা এ সময় চিংড়ি খামারের ঝুকি হ্রাসকরন ও নিয়ন্ত্রনে বিস্তারিত আলোচনা করেন।
উক্ত সমন্বয় সভায় জেলার বিভিন্ন স্থানের চিংড়ি ঘের মালিক, চাষী, ঘেরকর্মচারী, উপজেলা মৎস্যকর্মকর্তসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উক্ত সমন্বয় সভায় অংশ গ্রহন করেন।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, এল্লারচর মৎস্য খামারের উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা নাজমুল হুদা

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।