জানুয়ারি ১৬, ২০২০
পূজার দিন ভোট প্রতিহতের ঘোষণা ছাত্রদলের

ক্রাইমবার্তা রিপোটঃ সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। এ সময় তারা পূজার দিনে ভোটের তারিখ বদল না করলে নির্বাচন প্রতিহতের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এ সময় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র বলে বক্তারা উল্লেখ করেন। তারা ভোট পিছিয়ে দেয়ার দাবি জানান।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আওয়ামী লীগ কথায় কথায় সাম্প্রদায়িক সম্প্রতির কথা বলে। কিন্তু ৩০ তারিখ নির্বাচনের সিদ্ধান্তটি সম্পূর্ণ সাম্প্রদায়িক। এ দেশ অসাম্প্রদায়িক দেশ। তাই অনতিবিলম্বে এই তারিখ পরিবর্তন করে একটি নিরপেক্ষ দিনে নির্বাচন করার দাবি জানাচ্ছি। তা না হলে ছাত্রদল সব ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে মাঠে নামবে।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে বহু ধর্মের মানুষ বসবাস করে। এ দেশের প্রায় ৮ শতাংশ মানুষ সনাতন ধর্মে বিশ্বাসী। এটি ভারত, পাকিস্তান ও আফগানিস্তানের মতো সাম্প্রদায়িক রাষ্ট্র নয়; এটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে এই সম্প্রীতি নষ্ট করা যাবে না।

তিনি বলেন, আমরা নির্বাচনের বিপক্ষে নই। নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহ্বান জানাই। নইলে সব ছাত্র-জনতা মিলে এই নির্বাচন প্রতিহত করব।

এ সময় তারা পূজার দিনে নির্বাচন, ছাত্রদল মানে না বলে নানা ধরনের স্লোগান দেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ছাত্রদলের সিনিয়র সহসভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান প্রমুখ

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com